1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
দেশে বিভিন্ন স্থানে সাপের উপদ্রব, আতংকে লোকজন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৪৪ পূর্বাহ্ন

দেশে বিভিন্ন স্থানে সাপের উপদ্রব, আতংকে লোকজন

  • Update Time : মঙ্গলবার, ১১ জুলাই, ২০১৭
  • ২৩৭ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: কুষ্টিয়ার ভেড়ামারা, মানিকগঞ্জের সিংগাইর ও রাজশাহীর দুর্গাপুর উপজেলায় রান্নাঘর ও বসত ঘর থেকে ৭৮ গোখরা সাপ পাওয়া গেছে।

সোমবার কুষ্টিয়ার ভেড়ামারায় ২৮টি, মানিকগঞ্জের সিংগাইরে ২০টি ও রাজশাহীর দুর্গাপুর উপজেলায় ৩০ সাপ পাওয়া যায়।

ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি জানান, সোমবার বেলা সাড়ে ১০টার দিকে কুষ্টিয়ার মিরপুর উপজেলার সদরপুর ইউনিয়নের সদরপুর স্কুলপাড়ার নাজমুল ইসলাম লিটনের রান্নাঘর থেকে ২৮টি গোখরা সাপ পাওয়া গেছে। এর মধ্যে ২৭টি বাচ্চা আর ১টি মা সাপ। স্থানীয়রা সাপের বাচ্চাগুলোকে মেরে ফেলেছে। তবে মা সাপটিকে ধরে রেখেছে।

গৃহকর্তা নাজমুল ইসলাম লিটন জানান, সকালে দুটি গোখরা সাপের বাচ্চা বাইরে দেখা যায়। পরে রান্নাঘরের ভিতরের আরও দুইটি দেখা যায়। তারপর রান্না ঘরের মাটি খুঁড়ে একে একে ২৭টি বাচ্চা পাওয়া যায়। পরে স্থানীয় এক ওঝাকে খবর দিলে তিনি এসে মাঠি খুঁড়ে মা সাপকে ধরে।

সাপুড়ে (ওঝা) ফিরোজ জানান, আমি আসার আগেই গোখরা সাপের ২৭টি বাচ্চাকে মেরে ফেলেছিল স্থানীয়রা, এটা দুঃখজনক।

সিংগাইর (মানিকগঞ্জ)প্রতিনিধি জানান, সোমবার বেলা ১১টার দিকে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার চর কানাই নগর গ্রামের কৃষক মো. নওয়াব আলীর বসত ঘর থেকে ২০ বিষধর গোখরা সাপ মেরেছে এলাকাবাসী।

প্রতিবেশী ইউনুছ গাজী জানান, ঘটনার সময় নওয়াব আলী তার বসত ঘরে শুয়ে বিশ্রাম নিচ্ছিলেন। এ সময় হঠাৎ তিনি ঘরের খুঁটির নিচে ইঁদুরের গর্তে একটি সাপ দেখতে পান। তার চিৎকারে আশপাশের লোকজন ওই সাপটিকে পিটিয়ে মারার পর ওই গর্ত থেকে আরও ১৯টি সাপের বাচ্চা বেরিয়ে আসে। পরে এলাকার লোকজনের সহযোগিতায় এগুলো মারা হয়।

রাজশাহী ব্যুরো জানান, নগরীর বুধপাড়া এবং তানোরের পর এবার দুর্গাপুর উপজেলায় উদ্ধার হয়েছে ৩০টি গোখরা সাপ।

সোমবার উপজেলার হোজা গ্রামে রবিউলের বাড়ির ভেতরে ৩০টি গোখড়া সাপ ও ৪৫টি সাপের ডিম উদ্ধার করা হয়েছে।

সোমবার দুপুরে উপজেলার ৬নং মাড়িয়া ইউনিয়নের হোজা অনন্তকান্দী পশ্চিম পাড়া গ্রামে মৃত আবদুস সামাদের ছেলে রবিউল ইসলামের বাড়ির ভেতরে বড় একটি গোখরা মা সাপ দেখতে পান তারা। পরে একটি গর্ত প্রায় ৩০টি সাপ বের বের করে মেরে ফেলা হয়। তবে পরে ওই বড় মা সাপটিকে খুঁজে পাওয়া যায়নি।

এর আগে রাজশাহী মহানগরীর বুধপাড়া এলাকায় একই বাড়ি থেকে ২৭টি গোখরা সাপ বেরিয়ে আসায় আতঙ্কে বাড়ির মালিক সাপগুলোকে মেরে ফেলেন।

পরদিন ওই বাড়ি থেকেই বের হয় আরও দুটি সাপ। এ ঘটনার পর রাজশাহী তানোর উপজেলায় ঘরের ভেতর থেকে ১৫০টি সাপ বের হয়ে আসলে সেগুলোকে মেরে ফেলা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com