1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
দেশে ২ লাখ ৫০ হাজার নার্স নিয়োগ দেয়া হবে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪২ অপরাহ্ন

দেশে ২ লাখ ৫০ হাজার নার্স নিয়োগ দেয়া হবে

  • Update Time : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০১৫
  • ৪৩২ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেছেন, প্রধানমন্ত্রী আমাদের নির্দেশনা দিয়েছেন দেশে বর্তমানে প্রয়োজনের চেয়ে অনেক কম নার্স রয়েছে । তাই দেশের মানুষের কল্যাণের জন্য আরোও নতুন ২ লাখ ৫০ হাজার নার্স নিয়োগ দিতে হবে । তানা হলে আগামীতে সকল নাগরীকদের সেবা দেওয়া সম্ভব হবেনা।

মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক সভা শেষে ব্রিফিং করে তিনি এসব কথা বলেন ।

প্ররিকল্পনা মন্ত্রী বলেন, দেশে বর্তমানে ২৫ হাজার নার্স রয়েছে কিন্তু বাংলাদেশে নার্সের প্রয়োজন প্রায় ৩ লাখ। তাই নতুন করে ২ লাখ ৫০ হাজার নার্স নিয়োগ দিতে বলেছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন বলেন, ঢাকা উত্তর ও দক্ষিন সিটি কর্পোরেশনের দামি কোন যন্ত্র কিনে তা দুই সিটি কর্পোরেশনের কাজে লাগাতে । এলক্ষ্যে এলজিডির মাধ্যেমে একটি কমিটি গঠন করতে বলেছেন। এ কমেটি দুই সিটিতে একি যন্ত্র কাজে লাগাতে সহযোগিতা করবে । কারণ একটি যন্ত্র কিনতে সরকারের অনেক টাকা ব্যয় হয়।

আজকের একনেক সভায় মোট ৭ টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়। প্রকল্প গুলোতে ব্যয় হবে দুই হাজার ৩৭ কোটি টাকা।

একনেক বৈঠকে অনুমোদিত প্রকল্পসমুহ হচ্ছে ,বর্জ্য ব্যবস্থাপনা ও জনসেবার মানোন্নয়নডলেভিারী সবো দ্রুতকরণ” প্রকল্প। এ প্রকল্পটরি প্রাক্কলতি ব্যয় ৮৪ কোটি ৮৮ লাখ টাকা।

সআিইডি ভবনরে ৭ম থেকে ১১তম তলা র্পযন্ত র্ঊধ্বমুখী সম্প্রসারণ” প্রকল্প।

মানকিগঞ্জ মেডিকেল কলেজে ২৫০ শয্য বশিষ্টি হাসপাতাল স্থাপন” র্শীষক প্রকল্প ।এ প্রকল্পতে ব্যয় ৬১৫.৫৩ কোটি টাকা। এর মধ্যে পুরোটাই জওিব। এটি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়রে আওতায় স্বাস্থ্য অধিদপ্তর মেয়াদকালে বাস্তবায়তি হবে ।

“চট্টগ্রাম বশ্বিবদ্যিালয়রে একাডমেকি ও ভৌত অবকাঠামো উন্নয়ন প্রকল্প (২য় সংশোধতি)” প্রকল্প । এ প্রকল্পটরি ব্যয় প্রাক্কলতি ব্যয় ২ শত ৯৭ কোটি টাকা ।

“বেসিকি প্লাস্টকি শল্পি নগরী” র্শীষক প্রকল্প। এ প্রকল্পটরি প্রাক্কলতি ব্যয় ১শত ৩৩ কোটি টাকা। এর পুরোটাই জওবি । এটি শিল্প মন্ত্রণালয়রে আওতায় বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প র্কপোরশেন (বসিকি) র্কতৃক বাস্তবায়তি হবে।
পাঠকের মতামত:

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com