1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ধর্মপাশায় ৩০ লাখ টাকা হাতিয়ে নিলো প্রতারক - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১১ পূর্বাহ্ন

ধর্মপাশায় ৩০ লাখ টাকা হাতিয়ে নিলো প্রতারক

  • Update Time : মঙ্গলবার, ২ জুলাই, ২০১৯
  • ২৮১ Time View

ধর্মপাশায় ভুয়া কাগজ-পত্র দিয়ে জলমহাল ইজারা প্রদানসহ নানাভাবে প্রতারণার মাধ্যমে এক ব্যক্তির কাছ থেকে ৩০ লাখ হাতিয়ে নেবার অভিযোগ ওঠেছে এক প্রতারকের বিরুদ্ধে। ওই প্রতারকের নাম গাফ্ফার চৌধুরী অপু। সে সিলেট শহরের হাউজিংস্টেট এলাকার আব্দুল হামিদ চৌধুরী’র ছেলে। বর্তমানে সে মোহনগঞ্জ উপজেলার বিরামপুর ইউনিয়নের বরখাসিয়া গ্রামে বাড়ি করেছেন।
নেত্রকোণার মোহনগঞ্জ উপজেলার বরখাসিয়া গ্রামের উজ্জ্বল মিয়া সোমবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে এমন তথ্য জানালেন। পরে উজ্জ্বল মিয়া স্থানীয় সাংবাদিকদের জানান, ২০১৭ সালের শেষের দিকে সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি খন্দকার মোশারফ হোসেন ও ভূমি মন্ত্রনালয়ের সচিব এম. আউয়ালসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার ধানকুনিয়া হাওরের পাথরেরকুর বিল লিজ এনে দেয়ার কাগজপত্র তার হাতে তুলে দেন গাফ্ফার চৌধুরী।
উজ্জ্বল মিয়া এসময় গাফ্ফার চৌধুরী’র দেওয়া সকল কাগজপত্র দেখান সাংবাদিকদের। এসময় সোনালী ব্যাংকসহ বিভিন্ন ব্যাংকের শতাধিক জাল পে-অর্ডার, বিভিন্ন দফতরের ভুয়া কাগজ দেখান উজ্জ্বল মিয়া। এই সবকিছুই গাফ্ফার চৌধুরী মুন্সিয়ানা। গাফ্ফার চৌধুরী এমন কাজ করে বিভিন্ন সময়ে তার কাছ থেকে ৩০ লাখ হাতিয়ে নেয়। অন্য আরও অনেক নিরীহ মানুষকে জমি বন্দোবস্ত দেওয়াসহ জলমহাল ও নদী ইজারা দেবার কথা বলে টাকা হাতিয়েছেন গাফ্ফার চৌধুরী।
গাফ্ফার চৌধুরী’র সঙ্গে উজ্জ্বল মিয়াও প্রতারণায় যুক্ত ছিলেন কী-না? সাংবাদিকরা এমন প্রশ্ন করলে উজ্জ্বল মিয়া বলেন, আমি সহজ সরল মানুষ, কিছুটা লোভে পড়েছিলাম। এজন্য টাকা দিয়েছিলাম। এসময় উজ্জ্বল মিয়ার ছেলে প্রবাসী হীরা মিয়াও উপস্থিত ছিলেন।
এ প্রসঙ্গে গাফ্ফার চৌধুরী’র বক্তব্য জানতে চাইলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।
উপস্থিত জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার মঞ্জুরুল আলম জানান, যারা প্রতারণার শিকার হয়েছেন, তারা সংশ্লিষ্ট কোন দপ্তরে যোগাযোগই করেননি। তিনি জানান, জালিয়াতচক্রকে গ্রেফতারের জন্য আধুনিক প্রযুক্তির সহায়তা নেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com