1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
নম্বর অপরিবর্তিত রেখে গ্রাহকরা মোবাইল অপারেটর পরিবর্তনের সুযোগ পাবেন-তারানা হালিম - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:১১ অপরাহ্ন

নম্বর অপরিবর্তিত রেখে গ্রাহকরা মোবাইল অপারেটর পরিবর্তনের সুযোগ পাবেন-তারানা হালিম

  • Update Time : বুধবার, ৭ অক্টোবর, ২০১৫
  • ৩৯৫ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক::ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, আগামী বছরের ফেব্রুয়ারি থেকে নম্বর অপরিবর্তিত রেখে গ্রাহকরা মোবাইল অপারেটর পরিবর্তনের (এমএনপি) সুযোগ পাবেন। বুধবার সচিবালয়ের নিজ দফতরে এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।
প্রতিমন্ত্রী বলেন, এই এমএনপি সুবিধা নিতে গ্রাহকদের সর্বোচ্চ খরচ হবে ৩০ টাকা। এটা চালু হলে অপারেটরদের মধ্যে সুষ্ঠু প্রতিযোগিতা তৈরি হবে। সেই সঙ্গে গ্রাহকরাও কাঙ্খিত সেবা পাবেন।
তারানা হালিম জানান, মোবাইল সেবা প্রতিযোগিতা ও সেবার মান বৃদ্ধির জন্য সরকার এমএনপি সুবিধা চালু করতে যাচ্ছে। প্রিপেইড ও পোস্ট পেইড উভয় ধরনের গ্রাহকই এমএনপি সুবিধা পাবেন। গত ২০ সেপ্টেম্বর এমএনপি নীতিমালার চূড়ান্ত অনুমোদন দেয় প্রধানমন্ত্রীর কার্যালয়।
তিনি বলেন, নিলামের মাধ্যমে ১৫ বছরের জন্য একটি কোম্পানিকে এমএনপি নিবন্ধন দেয়া হবে। বছরে নিবন্ধন ফি হবে ২০ লাখ টাকা। নিবন্ধন দেওয়ার পর দ্বিতীয় বছর থেকে নিবন্ধন পাওয়া কোম্পানিকে সাড়ে পাঁচ শতাংশ হারে সরকারকে রাজস্ব দিতে হবে। বাংলাদেশি বা প্রবাসী বাংলাদেশি মালিকানাধীন কোম্পানি এই নিলামে অংশ নিতে পারবে। বিদেশি প্রতিষ্ঠানের ক্ষেত্রে অবশ্যই বাংলাদেশি অংশীদার লাগবে। এ ক্ষেত্রে বিদেশি প্রতিষ্ঠানের সর্বোচ্চ মালিকানা ৫১ শতাংশ হতে পারবে। কোনো মোবাইল অপারেটর এমএনপি নিবন্ধন নিতে নিলামে অংশ নিতে পারবে না।
প্রতিমন্ত্রী আরও জানান, আবেদনের তিন দিনের মধ্যে গ্রাহককে এ সেবা দেয়া হবে। কোনো গ্রাহক যদি একবার অপারেটর বদলের পর আবারও অপারেটর বদল করতে চান তাহলে তাকে ৪৫ দিন অপেক্ষা করতে হবে। তিনি বলেন, বিশ্বের ১০০ টির বেশি দেশে এ ব্যবস্থা চালু রয়েছে। ২০১২ সালে বাংলাদেশে এমএনপি বাস্তবায়নের প্রথম উদ্যোগ নেয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com