1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
নিজামীর সঙ্গে পরিবারের সদস্যরা এখন কারাগারে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন

নিজামীর সঙ্গে পরিবারের সদস্যরা এখন কারাগারে

  • Update Time : মঙ্গলবার, ১০ মে, ২০১৬
  • ২৯২ Time View

জগন্নাথপুর টুযেন্টিফোর ডটকম ডেস্ক :: মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ড পাওয়া জামায়াতে ইসলামীর আমীর মতিউর রহমান নিজামীর সঙ্গে শেষবারের মত সাক্ষাতের জন্য তার পরিবারের সদস্যরা কারাগারের ভেতরে ঢুকেছেন।

কারা কর্তৃপক্ষ ডাকার পর নিজামীর স্বজনেরা সন্ধ্যা সাড়ে ৬টার পর রাজধানীর বনানীর জে ব্লকের ১৮ নম্বর রোডের ৬০ নম্বর বাড়ি ‘মিশন নাহার’ থেকে তিনটি গাড়িতে রওনা হন। রাত ৭টা ৫০ মিনিটের দিকে তারা কারা ফটকের সামনে গিয়ে পৌঁছান। এরপর ৭টা ৫৭ মিনিটে তারা কারাগারের ভেতরে প্রবেশ করেন।

স্বজনদের মধ্যে নিজামীর স্ত্রী শামসুন্নাহার নিজামী, বড় ছেলে ড. খালিদ, ছোট ছেলে ব্যারিস্টার নাজিব মোমেন, মেয়ে খাদিজা মহসীনা, বড় ছেলের স্ত্রী, দুই নাতি, নিজামীর চাচাতো ভাই, তার মেয়েসহ নিকটাত্মীয় রয়েছেন বলে জানা গেছে।

এর আগে বিকালে কারাগার থেকে বেরিয়ে জেল সুপার জাহাঙ্গীর কবির সাংবাদিকদের বলেন, নিজামীর সঙ্গে সাক্ষাতে সোমবার তার পরিবারের পক্ষ থেকে আবেদন করা হয়েছিল। সেই আবেদনে সন্ধ্যার পর নিজামীর পরিবারকে ডাকা হয়েছে।

এর আগে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিজামী রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইবেন কি না তা একটি প্রতিনিধিদল জানতে চান। এই দলে ছিলেন- অতিরিক্ত মহাপরিদর্শক (প্রিজনস) ইকবাল কবীর, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেল সুপার জাহাঙ্গীর কবির।

কারা সূত্র জানিয়েছে, এরই মধ্যে নিজামীর ফাঁসি কার্যকর করতে জল্লাদ রাজু ও সহযোগীরা মহড়া শুরু করেছেন। ফাঁসি দেয়ার আগে জামায়াত নেতাকে গোসল করানো হবে এবং জমটুপি পরিয়ে ফাঁসিমঞ্চে তোলা হবে।

এ সময় উপস্থিত থাকবেন জেলা প্রশাসক মো. সালাহ উদ্দিন, সিভিল সার্জন আবদুল মালেক মৃধা, জেল সুপার জাহাঙ্গীর কবির ও নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এদিকে, ঢাকা কেন্দ্রীয় কারাগারের মূল ফটকের বাইরে ও আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। মোতায়ন করা হয়েছে অতিরিক্ত র‌্যাব ও পুলিশ।

কারাগারের মূল ফটকের সামনে অতিরিক্ত কাঁটাতারের ব্যারিকেড দিয়ে নিরাপত্তা বলয় তৈরি করেছে পুলিশ।

এছাড়া কারারক্ষীরা কারাগারের মূল ফটকের বাইরে স্বশস্ত্র অবস্থান নিয়েছেন। আশপাশের এলাকায় পুলিশ-র‌্যাবের টহলও বাড়ানো হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com