1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
নির্বাচনকে কেন্দ্র করে আ.লীগ-বিএনপির সংঘর্ষে অর্ধশত আহত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন

নির্বাচনকে কেন্দ্র করে আ.লীগ-বিএনপির সংঘর্ষে অর্ধশত আহত

  • Update Time : বুধবার, ১২ ডিসেম্বর, ২০১৮
  • ৩০৯ Time View

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর সমর্থনে পাল্টাপাল্টি সভায় কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় দলের অন্তত অর্ধশত নেতাকর্মী ও সমর্থক আহত হয়েছেন।
আজ মঙ্গলবার বিকেলে উপজেলার খালগোড়া বাজারে এ ঘটনা ঘটে। এতে জড়িত সন্দেহে ৮ জনকে আটক করেছে পুলিশ।

স্থানীয় লোকজন ও প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার বিকেল ৩ টায় উপজেলার খালগোড়া বাজারের রাঙ্গাবালী জাহাগিরিয়া শাহ সুফি মমতাজিয়া সুন্নিয়া দাখিল মাদরাসা মাঠে ধানের শীষ প্রতীকের প্রার্থী ও বিএনপির কেন্দ্রীয় প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেনের উপস্থিতিতে এক সভার আয়োজন করা হয়। পরে একই সময় ওই বাজারের বালুর মাঠে নৌকা প্রতীকের প্রার্থী পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সহসভাপতি মহিব্বুর রহমান মহিবের সমর্থকরাও সভার আয়োজন করেন। তবে মহিব্বুর রহমান সেখানে উপস্থিত ছিলেন না।

এতে একই স্থানে পাল্টাপাল্টি সভা হওয়ায় দুই পক্ষের নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায় বিকেল সাড়ে ৩ টায় তারা সংঘর্ষে জড়িয়ে যায়। দফায় দফায় দেড় ঘণ্টাব্যাপী দুই পক্ষের সংঘর্ষে এনামুল ইসলাম লিটু, মজিবর রহমান, মশিউর রহমান শিমুল, সোহেল মাতুব্বর, জসিম হাওলাদার, বাবু তালুকদার, খালিদ বিন ওয়ালিদ, মহসিন মৃধা, রাজিব রহমান, জাকির, মিজানুর রহমান, শওকত প্যাদা, মহসিন হাওলাদার, মাসুম হাওলাদার, নাজমুল হোসেন, রাব্বি হাওলাদার, স্বপন ও নিয়াজ আকনসহ অন্তত অর্ধশত নেতাকর্মী ও সমর্থক আহত হয়েছেন। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং ঘটনায় জড়িত সন্দেহে ৮ জনকে আটক করেন।
তবে এতে দুই পক্ষের ডাকা সভা পণ্ড হয়ে যায়। এ ঘটনায় স্থানীয় ব্যবসায়ী ও লোকজনের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ওসি মিলন কৃষ্ণ মিত্র জানান, আওয়ামী লীগের উঠান বৈঠক চলছিল। সেখানে বিএনপির লোকজন গিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীর ওপর হামলা চালায়। এই সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করি এবং তাৎক্ষণিকভাবে ৮ জনকে আটক করেছি। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

তবে এ বিষয়ে জানতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মহিব্বুর রহমান মহিব ও বিএনপির মনোনীত প্রার্থী এ বি এম মোশাররফ হোসেনের নম্বরের মোবাইলে কল দিলেও ফোন রিসিভ না করায় তাদের মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।
সুত্র-কালের কণ্ঠ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com