1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
নির্বাচনী শোডাউন বন্ধে পুলিশকে চিঠি দিয়েছে ইসি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৫৬ পূর্বাহ্ন

নির্বাচনী শোডাউন বন্ধে পুলিশকে চিঠি দিয়েছে ইসি

  • Update Time : মঙ্গলবার, ১৩ নভেম্বর, ২০১৮
  • ২৭০ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে  মনোনয়নপত্র গ্রহণ ও জমাকালে নির্বাচনী শোডাউন বন্ধ করতে আইনশৃঙ্খলা বাহিনীকে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

আজ মঙ্গলবার দুপুরে এ সংক্রান্ত একটি চিঠি পুলিশ মহাপরিদর্শক বরাবর পাঠিয়েছে ইসি। চিঠিতে বলা হয়েছে, তফসিল ঘোষণার পর প্রার্থী বা তার পক্ষে কোনো ব্যক্তির মিছিল-শোডাউন আচরণবিধি লঙ্ঘন। মনোনয়নপত্র গ্রহণ ও জমাকালে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের মিছিল, শোভাযাত্রা ও শো ডাউন বন্ধের ব্যবস্থা নিতে নির্বাহী হাকিম ও আইন শৃঙ্খলাবাহিনীকে নির্দেশ পালনের জন্য বলা হয়েছে। একইসঙ্গে আচরণ বিধি প্রতিপালনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলা একজন করে নির্বাহী হাকিম নিয়োগে জনপ্রশাসন মন্ত্রণালয়কে বলা হয়েছে।

নির্বাচনী আচরণবিধিতে বলা হয়েছে- কোনো বাস, ট্রাক, মোটরসাইকেল, নৌযান, ট্রেন বা অন্য কোনো যান্ত্রিক যানবাহনসহ মিছিল কিংবা কোনোরূপ শোডাউন করা যাবে না। মনোনয়নপত্র দাখিলের সময় কোনো প্রকার মিছিল-শোডাউন করা যাবে না। জনগণের চলাচল বিঘ্ন করে এমন কোনো সড়কে জনসভা বা পথ সভা করা যাবে না। দলের সভা করতে হলে অন্তত ২৪ ঘণ্টা আগে স্থান, সময় সম্পর্কে স্থানীয় প্রশাসনকে অবহিত করতে হবে।
প্রসঙ্গত, ৮ নভেম্বর তফসিল ঘোষণার পর আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল প্রার্থীদের মধ্যে মনোনয়নপত্র বিতরণ শুরুর পর মনোনয়নপত্র তুলতে প্রার্থীরা গাড়িবহর, মোটরসাইকেল বহর, ব্যানার-ফেস্টুন নিয়ে শোডাউন করছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com