1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
নির্বাচনের রাতে কেঁদেছিলেন টেরিজা মে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন

নির্বাচনের রাতে কেঁদেছিলেন টেরিজা মে

  • Update Time : বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০১৭
  • ২৭১ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: বিবিসি বেতারে সেই রাতের প্রতিক্রিয়া বর্ণনা করে মে বলেছেন, ভোটের ফল আসতে শুরু করার পর যখন দেখলেন পার্লামেন্টে দল সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে তখন তিনি ‘বিপর্যস্ত’ বোধ করেছিলেন।

ইইউ থেকে যুক্তরাজ্যের বেরিয়ে যাওয়ার প্রক্রিয়া (ব্রেক্সিট) নিয়ে আলোচনার জন্য মে তার হাতকে শক্তিশালী করতে দেশবাসীকে ভোট দেওয়ার আহ্বান জানানোর পর নির্বাচনের ওই ফলে তিনি মুষড়ে পড়েছিলেন।

নির্বাচনী প্রচার একেবারে ‘নিখুঁত’ ছিল না বলে স্বীকার করে নিলেও মে বলেন, তারপরও তার আশা ছিল দল সংখ্যাগরিষ্ঠতা বাড়াতে পারবে।

কিন্তু বুথ ফেরত জরিপের ফল আসতে থাকার পরই পুরো বাকরুদ্ধ হয়ে পড়েন মে। বিষয়টি বুঝে উঠতে মাত্র কয়েক মিনিট সময় লাগে। আর তখনই চোখ ভিজে ওঠে পানিতে।

সবাইকে অবাক করে দিয়ে হুট করেই আগাম নির্বাচনের ঘোষণা দিয়েছিলেন। যুক্তি দেখিয়ে তিনি বলেছিলেন, ব্রেক্সিট প্রক্রিয়ার ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ মুহূর্তে’ এ নির্বাচন তার অবস্থানকে আরও শক্তিশালী করবে এবং ব্রেক্সিট প্রক্রিয়া সফল করতে সহায়ক হবে।

কিন্তু সেই নির্বাচনেই ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি সংখ্যাগরিষ্ঠতা হারানোর পর মে দলের ভেতর এবং বাহির থেকে পদত্যাগের চাপের মুখে পড়েন। আর কয়েক দশকের মধ্যে সবচেয়ে বাজে রাজনৈতিক অস্থিতিশীলতায় পড়ে যুক্তরাজ্য।

তবে মে বলেছেন, তিনি পদত্যাগের কথা ভাবছেন না। তাছাড়া, তিনি কতদিন ক্ষমতায় থাকবেন তাও জানাতে চাননি।

মে কেবল বলেছেন, তিনি আরও অনেক কিছুই করার প্রয়োজনীয়তা অনুভব করছেন এবং প্রধানমন্ত্রী হিসাবে তিনি জনগণের জীবনমান উন্নয়নে কাজ করতে চান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com