1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
পাইলগাঁও ইউনিয়নে বর্তমান ও সাবেক চেয়ারম্যানের লড়াই - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন

পাইলগাঁও ইউনিয়নে বর্তমান ও সাবেক চেয়ারম্যানের লড়াই

  • Update Time : শুক্রবার, ২৭ মে, ২০১৬
  • ৪৫৩ Time View

বিশেষ প্রতিনিধি:: জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ইউনিয়নের নির্বাচনী হাওয়া বইছে জোরেশোরে। শেষ মুহুর্তে এসে প্রার্থী সমর্থকরা মরিয়া হয়ে উঠেছেন। প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচন হলেও এই ইউনিয়নে নির্বাচন হচ্ছে বর্তমান চেয়ারম্যান আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আপ্তাব উদ্দিন নিজের চেয়ার ধরে রাখার নির্বাচন ও আওয়ামীলীগ মনোনয়ন বঞ্চিত সাবেক চেয়ারম্যান মঞ্জুর আলী আফজর মোটর সাইকেল প্রতীক নিয়ে চেয়ার ফিরিয়ে আনার লড়াই করছেন। ইউনিয়নবাসী নির্বাচনকে উৎসব হিসেবে উপভোগ করছে। প্রতিদিন বিভিন্ন গ্রামে প্রার্থী সমর্থকদের উঠান বৈঠক ও হাটবাজারে গনসংযোগ, সভা সমাবেশ এমনকি ইউনিয়নের প্রতিটি হাটবাজার হোটেল রেস্তুরা ঘর বাড়ি চায়ের দোকানে গভীর রাত অবধি চলছে প্রার্থী সমর্থকদের জোর প্রচারনা। নির্বাচনে ৭জন চেয়ারম্যান প্রার্থী অংশ নিলেও বর্তমানে আলোচনায় রয়েছেন তিন প্রার্থী। এই তিন জন হলেন, আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আপ্তাব উদ্দিন (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ার‌ম্যান উপজেলা আওয়ামীলীগ সদস্য মঞ্জুর আলী আফজল (মোটর সাইকেল), স্বতন্ত্র প্রার্থী মখলিছুর রহমান(ঘোড়া) এখানে বিএনপির পার্টির প্রাথী হয়েছেন জালাল উদ্দিন(ধানের শীষ) ও বিএনপির বিদ্রোহী প্রার্থী দবির ইসলাম(চশমা) অাবুল কাশেম (চশমা)

নির্বাচনের দিনক্ষন যত ঘনিয়ে আসছে প্রার্থী সমর্থকরা ততই মরিয়া হয়ে প্রচারনা চালিয়ে যাচ্ছেন। বর্তমান চেয়ারম্যান ব্যক্তিগত ও পারিবারিক ইমেজ ও সার্বক্ষনিক দেশে থাকার সুবাদে নৌকা প্রতীক পেয়ে অনেকটা সুবিধাজনক অবস্থানে থাকলে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী সাবেক চেয়ারম্যান মঞ্জুর আলী আফজল অনেকটা বেকায়দায় ফেলেছেন। যদিও আফজন নিজেও বেকায়দায় পড়েছেন স্বতন্ত্র প্রার্থী মখলিছুর রহমানকে নিয়ে। এ ইউনিয়নে বিএনপি প্রার্থী জালাল আহমদ ও বিএনপি বিদ্রোহী দবিরুল ইসলাম তারা নিজেদের মধ্যে লড়াইয়ে নেমেছেন। তবে এসব প্রতিবন্ধকতা দূর করতে ঘরে ঘরে ভোট চাইছেন প্রার্থীরা। এলাকাবাসী ও ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, এ ইউনিয়নের জয় পরাজয়ের হিসাব মিলানো কঠিন হয়ে পড়েছে।

তবে সাধারণ ভোটাররা মনে করছেন নির্বাচনী লড়াই হবে অনেকটা হাড্ডাহাড্ডি। বর্তমান চেয়ারম্যান আপ্তাব উদ্দিনের সাথে সাবেক চেয়ারম্যান মঞ্জুর আলী আফজলের মুল লড়াই হবে। প্রচুর অর্থবৃত্তের মালিক হওয়ায় নির্বাচনী মাঠে আফজল ও মখলিছ শেষ মুহুর্তে টাকার খেলায় মেতে উঠছেন। বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগ সদস্য আপ্তাব উদ্দিন নিজের চেয়ার ধরে রাখতে মরিয়া হয়ে জোর প্রচারনা চালাচ্ছেন। গত ৫ বছরের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় ভোট চেয়ে ঘুরছেন দুয়ারে দুয়ারে। যে কারণে তাকে মুল হিসেব নিকেষ থেকে বাদ দেয়ার সুযোগ নেই। স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান আফজলের রয়েছে বেশ জনপ্রিয়তা। কিন্তু তিনি অধিকাংশ সময় লন্ডনে থাকায় ইউনিয়নবাসী নানা হিসেব নিকেষ করছেন।

৪৭টি গ্রাম নিয়ে এ ইউনিয়ন অবস্থিত । এ্ইউনিয়নে পুরুষ ভোটার ৯২৯১ রয়েছেন ও নারী ভোটার ৯৫৩৪ রয়েছেন। নয়টি ওয়ার্ড নিয়ে ইউনিয়নে নির্বাচন হচ্ছে। চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি মেম্বার ও মহিলা মেম্বর প্রার্থীরাও জোর প্রচারনা চালিয়ে যাচ্ছেন। কে হচ্ছেন এ ইউনিয়নের চেয়ারম্যান তার জন্য অপেক্ষা করতে হচ্ছে আগামীকাল সন্ধ্যাঅবধি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com