1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
পৌর নির্বাচনে সাংসদের প্রচারনার সুযোগ চেয়েছে আওয়ামীলীগ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২৮ অপরাহ্ন

পৌর নির্বাচনে সাংসদের প্রচারনার সুযোগ চেয়েছে আওয়ামীলীগ

  • Update Time : রবিবার, ২৯ নভেম্বর, ২০১৫
  • ৪১৫ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: আসন্ন পৌর নির্বাচনে এমপিদের প্রচারণার সুযোগ চেয়েছেন আওয়ামী লীগ প্রতিনিধিদলের সদস্যরা। এছাড়া মনোনয়নপত্র জমা দেয়ার সময় বাড়ানোর দাবিও জানিয়েছে দলটি।
রোববার দুপুর ১২টা ৪০মিনিটে নির্বাচন কমিশনে (ইসি) গিয়ে এ দাবি জানান তারা।
এর আগে দুপুর সোয়া ১২টার দিকে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফের নেতৃত্বে ছয় সদস্যের প্রতিনিধিদল ইসিতে যান। দলে যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক ও দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপও ছিলেন।
প্রায় আধা ঘণ্টা তারা ইসির সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ সাংবাদিকদের বলেন, প্রথমবারের মতো দলীয়ভাবে মেয়রপদে নির্বাচন হচ্ছে। এমপিরা এ নির্বাচনের প্রচারণায় অংশ নিতে পারবেন না। কিন্তু আমাদের তো বলতে হবে এই প্রার্থী আমাদের। তারা আমাদের দলকে রিপ্রেজেন্ট করে। আমার দলের আদর্শ এটা। সুতরাং কেন আমাদের প্রচারণা চালাতে দেবেন না ?
তিনি আরো বলেন, আগে নির্দলীয় ছিল। সেখানে এমপিরা প্রচারণা চালাতে যেত না। দলীয়ভাবে নির্বাচন হওয়ায় এমপিদের প্রচারণার সুযোগ দিতে হবে। প্রত্যেক এমপির এটি গণতান্ত্রিক অধিকার। এ সুযোগ আপনাদের দিতে হবে।
হানিফ বলেন, মনোনয়নপত্র জমা দেয়ার সময় বাড়ানোর দাবি করেছি। এ ব্যাপারে পরীক্ষা-নিরীক্ষা করে পরে সিদ্ধান্ত দেয়া হবে বলে সিইসি আমাদের জানিয়েছেন।
প্রসঙ্গত, আগামী ৩০ ডিসেম্বর দেশের ২৩৬ পৌরসভায় ভোটগ্রহণ হবে। মনোনয়ন দাখিলের শেষ সময় ৩ ডিসেম্বর। বাছাই ৫ ও ৬ ডিসেম্বর এবং প্রত্যাহারের শেষ সময় ১৩ ডিসেম্বর।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com