1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
পৌর নির্বাচনে সেনা মোতায়েন ইসিকে চিঠি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন

পৌর নির্বাচনে সেনা মোতায়েন ইসিকে চিঠি

  • Update Time : বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০১৫
  • ৩০৭ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক-পৌর নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড বজায় রাখার জন্য সেনা মোতায়েন করতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর একটি আইনি নোটিশ পাঠানো হয়েছে। নোটিশে সরকার দলীয় সাংসদ কর্তৃক নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগও আনা হয়েছে। সেইসঙ্গে নোটিশ পাওয়ার ৭২ ঘণ্টার মধ্যে এ ব্যাপারে মিডিয়ার মাধ্যমে পুরো জাতিকে সিদ্ধান্ত জানানোর অনুরোধ জানানো হয়েছে।
বৃহস্পতিবার প্রধান নির্বাচন কমিশনার বরাবর এ নোটিশটি পাঠানো হয়। ‘সর্বসাধারণের’ পক্ষে সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট জুলফিকার আলী ঝুনু। সরকারি ডাকে ও ফ্যাক্সের মাধ্যমে এ নোটিশটি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন এই আইনজীবী।
আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য পৌর নিার্বচনে সকল প্রার্থীদের সমান প্রচারণার সুযোগ করে দেয়ার উদ্দেশ্যে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি, আচরণবিধি ভঙ্গে সাংসদদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ এবং নির্বাচন সংশ্লিষ্ট এলাকায় সেনা মোতায়েনের অনুরোধ জানানো হয়েছে।
জুলফিকার আলী ঝুনু জানান, গত ১০ ডিসেম্বর জাতীয় দৈনিকে প্রকাশিত ‘অসহায় নির্বাচন কমিশন’ শিরোনামের একটি প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে এ লিগ্যাল নোটিশটি পাঠিয়েছেন। ৭২ ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত না জানালে সংবিধানের ১০২ ধারা মোতাবেক হাইকোর্টে রিট মামলা করবেন বলেও জানিয়েছেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com