1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
পৌর নির্বাচন জগন্নাথপুর- ৩ নং ওয়ার্ডে চার কাউন্সিলর প্রার্থীই স্বশিক্ষিত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২৪ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

পৌর নির্বাচন জগন্নাথপুর- ৩ নং ওয়ার্ডে চার কাউন্সিলর প্রার্থীই স্বশিক্ষিত

  • Update Time : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০১৫
  • ৬৬১ Time View

স্টাফ রিপোর্টার:: জগন্নাথপুর পৌরসভা নির্বাচন আর মাত্র ১১ দিন বাকী। ইতিমধ্যে শুরু হয়ে গেছে প্রতিটি ওয়ার্ডে ভোটযুদ্ধ। জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পাঠকের জন্য ধারাবাহিক ওয়ার্ড ভিত্তিক প্রতিবেদনে কাউন্সিলরদের খবর জানানোর উদ্যোগ নেয়া হয়েছে। আজ প্রকাশিত হয়েছে ৩ নং ওয়ার্ড। জগন্নাথপুর পৌরসভার কেশবপুর বাজার সংলগ্ন ওয়ার্ড হচ্ছে ৩নং ওয়ার্ড। এ ওয়ার্ডে এবার কাউন্সিলর পদে ৪জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। তারা হলেন, বর্তমান কাউন্সিলর তাজিবুর রহমান গত নির্বাচনের প্রার্থী আফরোজ আলী,নতুন মুখ লিটন মিয়া ও লেবু মিয়া। কেশবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে মোট ভোটার ২৯৬২। এই ওয়ার্ডটি ৬টি পাড়া মহল্লায় অর্ন্তভূক্ত। এর মধ্যে সালেহপুর মৌজায় পুরুষ ভোটার রয়েছেন ২৪৬ ও নারী ভোটার রয়েছেন ২৩৫ ভরতপুর মৌজায় পুরুষ ভোটার ২৯৪ ও নারী ভোটার ২৯০ জালালপুর মৌজার পুরুষ ভোটার ১৯৮ ও নারী ভোটার ২০৩, শ্রীরামপুওে পুরুষ ভোটার ৬৫১ ও নারী ভোটার ৬২৬ ও রামপুরে পুরুষ ভোটার রয়েছেন ৫৫ ও নারী ভোটার রয়েছেন ৪৭রুপেশ্বরেপুরে পুরুষ ভোটার ৫৭ ও নারী ভোটার ৬০ জন। নির্বাচনী প্রতিদ্বন্ধী ৪ প্রার্থীর মধ্যে বর্তমান কাউন্সিলর প্রার্থী তাজিবুর রহমান পেয়েছেন উটপাখি প্রতীক, আপফরোজ আলী পেয়েছেন পাঞ্জাবি, লিটন মিয়া পানির বোতল ও লেবু মিয়া ব্রিজ প্রতীক পাওয়ার পর থেকে প্রার্থী সমর্থকরা ঘরে ঘরে গিয়ে ভোট প্রার্থনার পাশাপাশি দিচ্ছেন নানা উন্নয়ন প্রতিশ্রুতি। ওয়ার্ডের প্রধান বাজার কেশবপুর বাজারে অনেক রাত পর্যন্ত চলে নির্বাচনী চায়ের আড্ডা। সরগরম হয়ে উঠেছে পুরো ওয়ার্ড। রির্টানিং অফিসারের কাছে দাখিলকৃত হলফনামা পর্যালোচনায় দেখা যায় কাউন্সিলর প্রার্থী তাজিবুর রহমানের শিক্ষাগত যোগ্যতা স্বশিক্ষিত পেশা কৃষি তার বিরুদ্ধে কোন মামলা মোকদ্দমা নেই। কৃষিখাতে আয় ৫০ হাজার টাকা নগদ টাকা ৫০হাজার, ব্যাংকে জমাটাকা আছে ২০ হাজার টাকা, স্বর্ণালংকার ৫ ভরি, ইলেকট্রনিক সামগ্রী আছে ১টি টিভি,১টি ফ্রিজ আসবাপত্রআছে ১টি খাট,১টি সকেজ,১ সেট সোফা রয়েছে।
অপরদিকে কাউন্সিলর প্রার্থী আফরোজ আলী বিরুদ্ধে ফৌজদারী কোন মামলা নেই। পেশা বর্গাচাষী, শিক্ষাগত যোগ্যতা স্বশিক্ষিত । কৃষিখাতে আয় ৫০ হাজার টাকা। নগদ আছে ২০ হাজার টাকা ,ব্যাংকে জমা ৩০ হাজার টাকা। ইলেকট্রনিক সামগ্রী ও আসবাপত্র নেই।
অপর প্রার্থী লিটন মিয়ার শিক্ষাগত যোগ্যতা স্বশিক্ষিত পেশা ঠিকাদারী তার বিরুদ্ধে কোন মামলা মোকদ্দমা নেই। ব্যবসায় আয় ২ লাখ টাকা নগদ টাকা আছে ২০ হাজার ও ব্যাংকে আছে ৩০ হাজার টাকা। ইলেকট্রনিক সামগ্রী আছে ১ ফ্রিজ, ১ টিভি আসবাপত্র আছে ৪ খাট,৬ চেয়ার,১ টেবিল,১ সোফাসেট। লেবু মিয়া তার হলফনামায় উল্লেখ করেছেন তার শিক্ষাগত যোগ্যতা স্বশিক্ষিত পেশা কৃষি তার বিরুদ্ধে কোন মামলা মোকদ্দমা নেই। কৃষিখাতে আয় ১ লাখ টাকা, নগদ টাকা আছে ১৫ হাজার, ব্যাংকে জমা ৫ হাজার টাকা, ইলেকট্রনিক সামগ্রী ১ টিভি,৩ ফ্যান আসবাপত্র ১ পালং,১ আলনা ১ সোকেস,২চেয়ার,১ টেবিল রয়েছে। এ ওয়ার্ডের নির্বাচন প্রসঙ্গে ওয়ার্ডের বাসিন্দা তরুণ ক্রীড়া সংগঠক উপজেলা ক্রিকেট ক্লাব এসোসিয়েশসের সাধারণ সম্পাদক আবু হেনা রণি বলেন, উপমহাদেশের প্রখ্যাত মরমী সাধক রাধারমণ দত্তের স্মৃতি বিজড়িত ওয়ার্ড হচ্ছে কেশবপুর গ্রাম নিয়ে গঠিত ৩ নং ওয়ার্ড। এ ওয়ার্ডে ইতিমধ্যে কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ভোটযুদ্ধ শুরু হয়েছে জোরেশোরে। ভোটাররা মুখ না খুললেও প্রার্থীদের কার্যক্রম ও প্রচারনা পর্যবেক্ষন করছেন। তবে ভোটারা যোগ্য প্রার্থী দেখেই ভোট দিবেন। কেশবপুর ওয়ার্ডের আরেক বাসিন্দা উপজেলা ছাত্রলীগ নেতা মোঃ রুমেন মিয়া বলেন, এ ওয়ার্ডের কাউন্সিলর পদে চার প্রার্থীই মধ্যে তিনজন জাতীয়তাবাদী রাজনীতির সাথে সম্পৃক্ত। একজন জাতীয়পার্টির রাজনীতি করেন। তন্মেধ্যে কেউ কেউ সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে জড়িত আছেন। প্রার্থীদের মধ্যে ভোটের লড়াই চলছে। শেষ মুর্হুতে এ ওয়ার্ডে দ্বিমুখি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে। কেশবপুর এলাকার বাসিন্দাদের সাথে কথা বলে জানা গেছে, প্রার্থীরা দিন রাত ঘরে ঘরে গিয়ে ভোট প্রার্থনার পাশপাশি দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। ব্যক্তি ইমেজ ও গোষ্টির প্রভাবকে কাজে লাগিয়ে তারা বৈতরনী পার হতে চেষ্ঠা করছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com