1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
পৌর নির্বাচন জগন্নাথপুর-৪ নং ওয়ার্ডে লড়াই জমে উঠেছে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:০৫ পূর্বাহ্ন

পৌর নির্বাচন জগন্নাথপুর-৪ নং ওয়ার্ডে লড়াই জমে উঠেছে

  • Update Time : রবিবার, ২০ ডিসেম্বর, ২০১৫
  • ৭২৬ Time View

স্টাফ রিপোর্টার:: জগন্নাথপুর পৌরসভা নির্বাচন আর মাত্র ১০ দিন বাকী। দিন যত ঘনিয়ে আসছে নির্বাচনী উত্তাপ ততই বাড়ছে। প্রতিটি ওয়ার্ডে চলছে প্রার্থীদের ভোটভিক্ষার প্রাণপণ প্রচেষ্ঠা। জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পাঠকের জন্য ধারাবাহিক ওয়ার্ড ভিত্তিক প্রতিবেদনের অংশ হিসেবে আজ প্রকাশিত হল ৪ নং ওয়ার্ড।
জগন্নাথপুর পৌরসভার হবিবপুর গ্রাম নিয়ে গঠিত ৪ নং ওয়ার্ড। এ ওয়ার্ডে এবার কাউন্সিলর পদে ৪জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। তারা হলেন, বর্তমান কাউন্সিলর সুহেল আমীন গত নির্বাচনের অণ্যতম প্রতিদ্বন্ধী প্রার্থী দিলোয়ার হোসাঈন, এবার নির্বাচনে নতুন মুখ তরুণ ব্যবসায়ী কামাল হোসেন ও হেলাল আহমদ। দুটি কেন্দ্রে এ ওয়ার্ডের ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। হবিবপুর এটি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র্রে মোট ভোটার ১৯৬৪। এই ওয়ার্ডটি ৫টি পাড়া মহল্লায় অর্ন্তভূক্ত। এর মধ্যে শাহাপুর মৌজায় পুরুষ ভোটার রয়েছেন ৩০০ ও নারী ভোটার রয়েছেন ৩৪১ সালেহপুর মৌজায় পুরুষ ভোটার ৩০৮ ও নারী ভোটার ৩০৬ কিশোরপুর মৌজার পুরুষ ভোটার ১১৪ ও নারী ভোটার ৯৩ মাঝপাড়ায় পুরুষ ভোটার ১৮১ ও নারী ভোটার ১৭৫ ও দুর্লভপুরে পুরুষ ভোটার রয়েছেন ৭১ ও নারী ভোটার রয়েছেন ৭৫। অপরদিকে হবিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে মোট ভোটার ২১৩৩। তন্মেধ্যে পুরুষ ভোটার১০৬৯ ও নারী ভোটার ১০৬৪জন।
নির্বাচনী প্রতিদ্বন্ধী ৪ প্রার্থীর মধ্যে বর্তমান কাউন্সিলর প্রার্থী সুহেল আমীন পেয়েছেন উটপাখি প্রতীক, দিলোয়ার হোসাঈন পেয়েছেন পানির বোতল কামাল হোসেন পেয়েছেন টেবিল ল্যাম্প ও হেলাল মিয়া পেয়েছেন পাঞ্জাবি। প্রতীক পাওয়ার পর থেকে প্রার্থী সমর্থকরা ঘরে ঘরে গিয়ে ভোট প্রার্থনার পাশাপাশি দিচ্ছেন নানা উন্নয়ন প্রতিশ্রুতি। প্রার্থী সমর্থকদেরপদচারনায় সরগরম হয়ে উঠেছে পুরো ওয়ার্ড। রির্টানিং অফিসারের কাছে দাখিলকৃত হলফনামা পর্যালোচনায় দেখা যায় কাউন্সিলর প্রার্থী সুহেল আমীনের শিক্ষাগত যোগ্যতা স্বশিক্ষিত পেশা কৃষি তার বিরুদ্ধে কোন মামলা মোকদ্দমা নেই।
কৃষিখাতে আয় ১৫ হাজার টাকা নগদ টাকা ৫হাজার, ব্যাংকে জমাটাকা আছে ৩৫ হাজার টাকা, স্বর্ণালংকার ৫ ভরি, ইলেকট্রনিক সামগ্রী আছে ১টি টিভি,১টি ফ্রিজ,১টি ফ্যান আসবাপত্রআছে খাট, ,আলনা,চেয়ার,টেবিল রয়েছে। টিনেসেট বিল্ডিং ও তিনশতক পচাত্তর পয়েন্টে জায়গা রয়েছে।
অপরদিকে কাউন্সিলর প্রার্থী দিলোয়ার হোসাঈন এর বিরুদ্ধে ফৌজদারী কোন মামলা নেই। পেশা ব্যবসা, শিক্ষাগত যোগ্যতা অষ্টমশ্রেণী। ব্যবসায় বার্ষিক আয় ৭০ হাজার টাকা। নগদ আছে ২০ হাজার টাকা ,ব্যাংকে জমা ৭ হাজার টাকা। ইলেকট্রনিক সামগ্রী ২টি মোবাইল সেট,১টি টিভি,৩টি ফ্যান ও আসবাপত্র ৩টি পালং,১ আলমারি ১ সোফা রয়েছে।
অপর প্রার্থী কামাল হোসেন শিক্ষাগত যোগ্যতা এসএসসি পেশা ব্যবসা তার বিরুদ্ধে কোন মামলা মোকদ্দমা নেই। ব্যবসায় আয় দেড় লাখ টাকা নগদ টাকা আছে ১০ হাজার ও ব্যাংকে আছে ৩০ হাজার টাকা। ইলেকট্রনিক সামগ্রী আছে ১ ফ্রিজ, ১ টিভি আসবাপত্র আছে পালং,আলনা চেয়ার,টেবিল সোফাসেট রয়েছে। প্রাথী হেলাল আহমদ তার হলফনামায় উল্লেখ করেছেন তার শিক্ষাগত যোগ্যতা স্বশিক্ষিত পেশা বেকার তার বিরুদ্ধে কোন মামলা মোকদ্দমা নেই।
নগদ টাকা আছে ১০ হাজার, ব্যাংকে জমা ২০ হাজার টাকা, ইলেকট্রনিক সামগ্রী ১ টিভি,২ ফ্যান আসবাপত্র ১ পালং,১ আলনা ১ সোকেস,২চেয়ার,১ টেবিল রয়েছে,১৮ শতক বাড়ি রয়েছে।
এওয়ার্ডের নির্বাচন প্রসঙ্গে ওয়ার্ডের বাসিন্দা তরুণ সমাজকর্মী শাহ রুহেল আহমদ বলেন, প্রার্থীর ব্যক্তি ইমেজ, গোষ্টিগত প্রভাব ও পাড়া মহল্লার আঞ্চলিকতা ভোটযুদ্ধে কাজ করছে। তারপর যে প্রার্থী ব্যক্তি ইমেজ কাজে লাগিয়ে যত বেশী ভোটটানতে পারবে তারই সম্ভাবনা বেশী থাকবে। রুহেলসহ এলাকার তরুণদের অভিমত শেষ মুর্হুতে ভোটারা যোগ্য প্রাথী দেখেই ভোট দিবেন। তবে ওয়ার্ডে ত্র্রিমুখি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com