1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
পৌর নির্বাচন জগন্নাথপুর ৬নং ওয়ার্ডে ভোটযুদ্ধ জমে উঠেছে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

পৌর নির্বাচন জগন্নাথপুর ৬নং ওয়ার্ডে ভোটযুদ্ধ জমে উঠেছে

  • Update Time : মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০১৫
  • ৪৩১ Time View

স্টাফ রিপোর্টার:: জগন্নাথপুর পৌরসভা নির্বাচন আর মাত্র ০৮ দিন বাকী। জেরেশোরে চলছে প্রচারনা। প্রতিটি ওয়ার্ডে প্রার্থী সমর্থকরা মরিয়া হয়ে নেমেছেন ভোটযুদ্ধে। জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ধারাবাহিক প্রতিবেদনের অংশ হিসেবে আজ প্রকাশিত হল ৬ নং ওয়ার্ড। জগন্নাথপুর পৌরসভার সদর ওয়ার্ড হচ্ছে ৬নং ওয়ার্ড। এ ওয়ার্ডে এবার কাউন্সিলর পদে ৪জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। তারা হলেন, বর্তমান গিয়াস উদ্দিন,সাবেক কাউন্সিলর আবু সুফিয়ান মোঃ ঝুনু মিয়া, গত নির্বাচনের প্রার্থী সাংবাদিক গোবিন্দ দেব,নতুন মুখ অ্যাডভোকেট আমিরুল ইসলাম এনাম। জগন্নাথপুর আর্দশ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে মোট ভোটার ৩১৪০। এই ওয়ার্ডটি ৫টি পাড়া মহল্লায় অর্ন্তভূক্ত। এর মধ্যে জগন্নাথপুরে পুরুষ ভোটার রয়েছেন ১১৪৪ ও নারী ভোটার রয়েছেন ১১১২ আলিয়াবাদ মৌজায় পুরুষ ভোটার ৪৪ ও নারী ভোটার ৪৯ হাসমাবাদ মৌজার পুরুষ ভোটার৮৯ ও নারী ভোটার ৯৪ করিমপুর পুরুষ ভোটার ২২০ ও নারী ভোটার ২০৮ ও বাদাউড়ায় পুরুষ ভোটার রয়েছেন ৯২ ও নারী ভোটার রয়েছেন ৮৮ জন। নির্বাচনী প্রতিদ্বন্ধী ৪ প্রার্থীর মধ্যে বর্তমান কাউন্সিলর প্রার্থী গিয়াস উদ্দিন পানির বোতল,সাবেক কাউন্সিলর আবু সুফিয়ান ঝুনু পেয়েছেন উটপাখি প্রতীক, এডভোকেট আমিরুল ইসলাম এনাম পেয়েছেন টেবিল ল্যাম্প ও গোবিন্দ দেব পেয়েছেন পাঞ্জাবি প্রতীক পাওয়ার পর থেকে প্রার্থী সমর্থকরা ঘরে ঘরে গিয়ে ভোট প্রার্থনার পাশাপাশি দিচ্ছেন নানা উন্নয়ন প্রতিশ্রুতি। ওয়ার্ডের প্রধান বাজার জগন্নাথপুর বাজারে অনেক রাত পর্যন্ত চলে নির্বাচনী চায়ের আড্ডা। সরগরম হয়ে উঠেছে পুরো ওয়ার্ড। রির্টানিং অফিসারের কাছে দাখিলকৃত হলফনামা পর্যালোচনায় দেখা যায় কাউন্সিলর প্রার্থী গিয়াস উদ্দিন শিক্ষাগত যোগ্যতা পঞ্চম শ্রেণী পেশা ব্যবসা তার বিরুদ্ধে কোন মামলা মোকদ্দমা নেই। ডাক বাংলারোডে প্লাষ্টিক ফার্ণিচারের দোকান আয় ২ লাখ টাকা নগদ টাকা ৬০হাজার, ব্যাংকে জমাটাকা আছে ৩০ হাজার টাকা, স্বর্ণালংকার ৫ ভরি, ইলেকট্রনিক সামগ্রী আছে ১টি টিভি,১টি ফ্রিজ আসবাপত্রআছে খাট,চেয়ার টেবিল,সকেজ, সোফা,আলনা রয়েছে।
অপরদিকে সাবেক কাউন্সিলর আবু সুফিয়ান ঝুনু বিরুদ্ধে ফৌজদারী কোন মামলা নেই। পেশা কৃষি, শিক্ষাগত যোগ্যতা স্বশিক্ষিত । কৃষিখাতে আয় ৫০ হাজার টাকা। নগদ আছে ৫৩ হাজার টাকা ,ব্যাংকে জমা ৭ হাজার টাকা। ইলেকট্রনিক সামগ্রী ১টিবি,১ ফ্রিজ,৪ ফ্যান ও আসবাপত্র খাট,আলনা,চেয়ার টেবিল,সোফা,সকেজ রয়েছে।
অপর প্রার্থী অ্যাডভোকেট আমিরুল ইসলাম এনাম শিক্ষাগত যোগ্যতা বিএনার্স এলএলবি পেশা আইনজীবি, তার বিরুদ্ধে কোন মামলা মোকদ্দমা নেই। আয় দেড় লাখ টাকা নগদ টাকা আছে ১৫হাজার ও ব্যাংকে আছে ৫ হাজার টাকা। ইলেকট্রনিক সামগ্রী আছে মোবাইল,টিভি,ফ্রিজ, আসবাপত্র আছে পালং,আলনা,সোফাসেট সকেজ।
গোবিন্দ দেব তার হলফনামায় উল্লেখ করেছেন তার শিক্ষাগত যোগ্যতা অষ্টমশ্রেণী পেশা সাংবাদিকতা তার বিরুদ্ধে কোন মামলা মোকদ্দমা নেই। আয় ৬০ হাজার টাকা, ব্যাংকে জমা ৯হাজার টাকা, ইলেকট্রনিক সামগ্রী ১ মোবাইল,১টিভি,২ ফ্যান আসবাপত্র ৩ পালং,১ আলনা ১ আলমারি রয়েছে। বাড়ির জায়গা রয়েছে ২ শতক ৫০% রযেছে।
এ ওয়ার্ডের নির্বাচন প্রসঙ্গে ওয়ার্ডের বাসিন্দা তরুণ সমাজকমী অনন্ত গোপ বলেন, পৌরসভার সদর ওয়ার্ড হচ্ছে জগন্নাথপুর গ্রাম নিয়ে ৬ নং ওয়ার্ড। এ ওয়ার্ডে বাসুদেববাড়ি,উপজেলা পরিষদসহ গুরুত্বপূর্ন আবাসিক স্থাপনা রয়েছে। রয়েছে সরকারি অফিস। এ ওয়ার্ডে ইতিমধ্যে কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ভোটযুদ্ধ শুরু হয়েছে জোরেশোরে। ভোটাররা মুখ না খুললেও প্রার্থীদের কার্যক্রম ও প্রচারনা পর্যবেক্ষন করছেন। শেষ মুর্হুতে এ ওয়ার্ডে দ্বিমুখি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে।
নির্বাচনে অংশ নেয়া প্রসঙ্গে কাউন্সিলর প্রার্থী গিয়াস উদ্দিন মুন্না বর্তমান কাউন্সিলর জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আমি কাউন্সিলর থাকাবস্থায় ওয়ার্ডের সার্বিক উন্নয়নে কাজ করেছি। ওয়ার্ডবাসীর সাথে সুখে দুঃখে মিশে আছি। অসমাপ্ত উন্নয়ণ কাজগুলো সমাপ্ত করতে ওয়ার্ডবাসী আমাকে আবারও নির্বাচিত করবেন বলে আশা করছি।
সাবেক কাউন্সিলর আবু সুফিয়ান মোঃ ঝুনু মিয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ৬ নং ওয়ার্ডের জনগন অত্যন্ত সচেতন। আমি আশা করি বিগত দিনে আমিও কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেছি। সবদিক বিবেচনা করে জনগন সঠিক সিদ্ধান্ত নিবেন।
অ্যাডভোকেট আমিরুল ইসলাম এনাম জগন্নাপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, উপজেলা সদর ও পৌরসভার প্রধান ওয়ার্ড হচ্ছে ৬ নং ওয়ার্ড। দুঃভাগ্যজনক হএে লও সত্যি ওয়ার্ডটি সবচেয়ে অবহেলিত। আমি পরির্বতনের জন্য নির্বাচনে এসেছি। জনগন এগিয়ে আসলে একটি সুন্দর আধুনিক ওয়ার্ডে পরিণত করতে চাই।
পরপর তিন নির্বাচনে অংশ গ্রহণ প্রসঙ্গে ক সাংবাদিক গোবিন্দ দেব জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, এবার আমার শেষ নির্বাচন। আমি দীর্ঘদিন ধরে জনগনের সাথে থেকে কাজ করছি। আশা করছি একবারের জন্য এবার ওয়ার্ডবাসী আমাকে সুযোগ দিবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com