1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
পৌর নির্বাচন পেছাবে না এমপিদের প্রচারনার সুযোগ নেই - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪১ অপরাহ্ন

পৌর নির্বাচন পেছাবে না এমপিদের প্রচারনার সুযোগ নেই

  • Update Time : সোমবার, ৩০ নভেম্বর, ২০১৫
  • ৩০৪ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক::বিএনপিসহ কয়েকটি রাজনৈতিক দল দাবি জানালেও আইনি বাধ্যবাধকতার কারণে পৌরসভায় ভোট ৩০ ডিসেম্বর থেকে না পেছানোর সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। আবার পৌর ভোটের প্রচারে এমপিদের সুযোগ দেওয়ার যে দাবি ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিরোধী দল জাতীয় পার্টি জানিয়েছিল, তাতেও ইসি সাড়া দিচ্ছে না বলে একজন কমিশনার জানিয়েছেন। নির্বাচন সামনে রেখে বিভিন্ন রাজনৈতিক দলের এসব দাবি নিয়ে আলোচনার জন্য সোমবার কমিশনারদের নিয়ে বৈঠকে বসেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ। দুপুরে বৈঠক শেষে কমিশন সচিব মো. সিরাজুল ইসলাম সাংবাদিকদের বলেন, কমিশন সভায় সার্বিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। আনুষ্ঠানিক সিদ্ধান্ত বিকালে জানানো হবে।

তবে বৈঠকে উপস্থিত একজন নির্বাচন কমিশনার বলেন, বৈঠকে সিদ্ধান্ত হয়েছে- ভোট পেছানো হবে না। এমপিদেরও প্রচারের সুযোগ দেওয়া হবে না। ভোট পেছানোর জন্য প্রয়োজনে আইন সংশোধনের যে প্রস্তাব বিএনপির পক্ষ থেকে করা হয়েছিল, নির্বাচন কমিশন হাঁটবে না বলে জানান ইসি সচিব সিরাজুল। এর আগে রবিবার আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টির প্রতিনিধিদল ইসিতে গিয়ে সিইসির সঙ্গে আলোচনা করে। তাদের সঙ্গে বৈঠকের পর কাজী রকিব সাংবাদিকদের বলেন, আইনের প্রতি শ্রদ্ধা রেখেই ডিসেম্বরের মধ্যে ২৩৬ পৌরসভায় ৩০ ডিসেম্বর ভোট করা হচ্ছে।

ভোট পেছানোর সমস্যা তুলে ধরে সিইসি সে সময় সাংবাদিকদের বলেন, যথেষ্ট সময় রেখেছি, যথেষ্ট সময় দেওয়া হয়েছে। ৩০ ডিসেম্বর ভোট করার লাস্ট চান্স। এ ছাড়া জানুয়ারি ও ফেব্রুয়ারিতে হালনাগাদ তালিকা প্রকাশ, বিশ্ব ইজতেমা ও পরীক্ষার কারণে ডিসেম্বরে ভোট করার বাধ্যবাধকতার বিষয়টি সবার জানা। যদি ৩০ ডিসেম্বর ভোট করতে পারি, তা হবে লাস্ট চান্স। তা না হলে আইন ভঙ্গ হয়ে যাবে। ভোট ভোট যদি পেছাতে না পারি, তার কারণ কী, জানিয়ে দেব আমরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com