1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
প্রমাণ করেছি আমরা পারি: প্রধানমন্ত্রী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৮ অপরাহ্ন

প্রমাণ করেছি আমরা পারি: প্রধানমন্ত্রী

  • Update Time : সোমবার, ২ অক্টোবর, ২০১৭
  • ২৬৪ Time View

পিলারের ওপর স্প্যান বসানোর মধ্য দিয়ে স্বপ্নের পদ্মা সেতু দৃশ্যমান হতে শুরু করেছে। এ খবরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ‘আমরা প্রমাণ করেছি যে, আমরা পারি…আমি খুবই আনন্দিত।’

ভার্জিনিয়া অঙ্গরাজ্যের রিজ কার্লটন হোটেলে রবিবার (১ অক্টোবর) স্থানীয় সময় বিকালে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাদের সঙ্গে এক মত বিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আবেগ তাড়িত কণ্ঠে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা বাঙালিরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। আমরা সৎভাবে যদি কোনও লক্ষ্যে পৌঁছাতে চাই তাহলে আমরা তা করতে পারি।’
অনুষ্ঠানের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম একথা জানিয়েছেন। সাংবাদিকদের তিনি বলেন, গলব্লাডারে (পিত্তথলি) অস্ত্রোপচারের পর চিকিৎসকরা প্রধানমন্ত্রীকে পূর্ণ বিশ্রামে থাকার পরামর্শ দিলেও তিনি যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্য থেকে আসা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতাদের আয়োজনে এ অনুষ্ঠানে অংশ নেন।
পদ্মা সেতু নির্মাণে বিশ্ব ব্যাংকের অর্থায়নের কথা থাকলেও সংস্থাটি দুর্নীতির ষড়যন্ত্রের অভিযোগ আনলে তা নিয়ে সরকারের সঙ্গে টানাপড়েনের সৃষ্টি হয়। এক পর্যায়ে সরকার বিশ্ব ব্যাংককে বাদ দিয়েই কাজটি শুরু করে।

পদ্মা সেতু নির্মাণ শুরুর ইতিহাস টেনে প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতু নির্মাণে বিশ্ব ব্যাংকের অর্থায়নের কথা থাকলেও সংস্থাটি দুর্নীতির অভিযোগ করে। এক পর্যায়ে সরকার বিশ্ব ব্যাংককে বাদ দিয়েই নিজস্ব অর্থায়নে কাজটি শুরু করে।
তিনি বলেন, ‘এটা একটা বড় চ্যালেঞ্জ ছিল। একই সঙ্গে নিজস্ব অর্থায়নের এত অবকাঠামোর নির্মাণও বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ছিল। কারণ এ সিদ্ধান্তের বাস্তবায়নের সঙ্গে দেশের ভাবমূর্তি জড়িত ছিল। এত বড় আর খরস্রোতা একটা নদীর ওপর বড় একটা সেতু নির্মাণ করে আমরা বিশ্বের সামনে একাট উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলাম।’
প্রধানমন্ত্রী আরও বলেন, ‘আমরা মানুষের জন্য রাজনীতি করি। আমরা জনগণের জন্য কাজ করি এবং আমরা প্রমাণ করেছি আমরা পারি।’
পদ্মা সেতু প্রকল্প বাস্তবায়নে পূর্ণ সমর্থন দেওয়ায় বাংলাদেশের মানুষ এবং প্রবাসী বাংলাদেশিদের প্রধানমন্ত্রী ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন।
২০১৫ সালের ডিসেম্বরে পদ্মা সেতুর মূল কাজ শুরু হয়। এ সেতুর দৈর্ঘ্য হবে ৬ দশমিক ১৫ কিলোমিটার। শনিবার (৩০ সেপ্টেম্বর) সকালে শরীয়তপুরের জাজিরা অংশে সেতুর ৩৭ ও ৩৮ নম্বর পিলারের ওপর ১৫০ মিটার দৈর্ঘ্যের এবং ৩২০০ টন ওজনের প্রথম স্প্যানটি বসানো হয়। সেতুর ৪২টি পিলারের ওপর ৪১টি স্প্যান বসানো হবে। সেতু নির্মাণের কাজ শেষ হলে রাজধানীর সঙ্গে দক্ষিণ-পূর্বাঞ্চলের জনপদের সরাসরি সড়ক যোগাযোগ স্থাপন হবে। খবর বাসস।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com