1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ফেসবুকে ফেক আইডি হলেই শাস্তি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৩২ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই

ফেসবুকে ফেক আইডি হলেই শাস্তি

  • Update Time : শুক্রবার, ৪ মার্চ, ২০১৬
  • ৪৫৮ Time View

স্টাফ রিপোর্টার:ফেসবুক ছাড়া সামাজিক যোগাযোগের কথা মানুষ এখন ভাবতেই পারে না। এক একজনের কত বিচিত্র নামের একাউন্ট আছে তার কোনও ইয়ত্তা নেই। এ সব ফেক আইডি দিয়ে প্রায়ই অনৈতিক কাজ করার খবর পাওয়া যায়। তাই ফেক আইডি ব্যবহার বন্ধে শাস্তির ব্যবস্থা করছে ব্রিটেন।
মজা করে অনেক ছেলে মেয়ের নাম দিয়ে আইডি খুলে বসে থাকে। ছেলের নাম দিয়ে মেয়েরাও তাই করে। এতে বিব্রতকর ও অন্যায় কাজ হচ্ছে অহরহ। ফেক আইডি থেকে সমানে চলে সন্ত্রাসী ও জঙ্গি তৎপরতার কাজ। তাই ফেকআইডির বিষয়গুলো এখন আর মজা করার পর্যায়ে নেই। আইডিগুলোর একটা বিহিত না করতে পারলে একসময় আর সন্ত্রাসের রাশ টেনে ধরা সহজ হবে না। তাই বুঝেই ফেক আইডির জন্য সাইবার আইনে নতুন সংশোধনী এনেছে ব্রিটিশ সরকার। ফেক অ্যাকাউন্ট ব্যবহারকারী ধরা পড়লেই তার বিরুদ্ধে কড়া শাস্তির ব্যবস্থা গ্রহণ করবে সরকার। হতে পারে আর্থিক জরিমানা। এমনকি জেলও।
ব্রিটিশ সরকার এমন এক পদ্ধতি চালু করতে যাচ্ছে, যেখানে সন্দেহজনক ফেসবুক আইডির প্রোফাইলের ওপর নজরদারি করবে প্রশাসন। অভিযোগের ভিত্তিতে এই নজরদারি রাখা হবে। তাতে করে বেশিদিন আগলে রাখা যাবে না ফেক আইডি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com