1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ফেসবুক বন্ধে অচল জগন্নাথপুরের তরুণ সমাজ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৪১ অপরাহ্ন

ফেসবুক বন্ধে অচল জগন্নাথপুরের তরুণ সমাজ

  • Update Time : শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০১৫
  • ৫০২ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: সাম্প্রতিককালের অত্যন্ত জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক সাময়িক বন্ধ হওয়ায় জগন্নাথপুরের যুব ও তরুণ সমাজ সারাদেশের মতো হতাশ হয়ে পড়েছেন।সরকারি সিদ্ধান্তে বন্ধ হয়ে যাওয়া ফেসবুক। যে ফেসবুক আমাদের প্রাত্যহিকতায় মিশে অপরিহার্য হয়ে উঠেছিল সে ফেসবুক হঠাৎ করে নেই। কতো চেনা-অচেনা মানুষের সম্মেলন, কতো জরুরী তথ্য আদান প্রদান, কিংবা মন খুলে মনের কথা, মত প্রকাশের স্থান হয়ে উঠেছে মার্ক জাকারবার্গের আবিস্কৃত ফেসবুক। জাতীয় নিরাপত্তার স্বার্থে যদিও এ সিদ্ধান্ত সাময়িক। তবু হুট করে এ ফেসবুক বিচ্ছেদে কেমন লাগছে- সাধারণ মানুষের প্রতিনিধি হয়ে জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম এর পক্ষ থেকে জানতে চাইলে জগন্নাথপুরের বিশিষ্ট ব্যক্তিরা তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন। জগন্নাথপুর উপজেলার তরুণ প্রজন্মের প্রতিনিধি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুক্তদীর আহমদ মুক্তা বলেন, রাষ্ট্রের প্রয়োজনে সাময়িক ফেসবুক বন্ধ থাকা স্বাভাবিক। কিন্তু এই প্রক্রিয়া দীর্ঘায়িত হওয়া কোনভাবেই ডিজিটাল বাংলাদেশে কাম্য নয়। আমরা চাই দ্রুত সামাজিক যোগাযোগের এই মাধ্যম খুলে দেয়া হোক। পাশাপাশি ফেসবুকে অপপ্রচার বন্ধে সরকারের কঠোর নজরদারি অব্যাহত রাথতে হবে। ফেসবুক ব্যবহারকারীদের কে ভালোরুচিবোধের পরিচয় অক্ষুন্ন রাখতে হবে।
শিক্ষক সাইফুল ইসলাম রিপন বলেন, ফেসবুক বিহীন বেশ অস্বস্তিতে আছি! মিডিয়ার বন্ধুদের আপডেটগুলো ফেসবুকে পেতাম। কিন্তু এখন তো কোন তথ্য এভাবে পাচ্ছিনা। তাছাড়া গুরুত্বপূর্ণ আপডেটগুলোও ফেসবুকে শেয়ার করতাম। এখন তো পারছিনা। তবে মনে হয়না এই অবস্থা খুব বেশিদিন চলবে। আশা করি তাড়াতাড়িই ঠিক হয়ে যাবে।ফেসবুক বিহীন ভাল লাগছে না। জগন্নাথপুর উপজেলা ক্রীকেট এসোসিয়েশনের সভাপতি তোফাজ্জল হক সুমন ও সাধারণ সম্পাদক আবু হেনা রণি বলেণ,রাষ্ট্রের নিরাপত্তার চেয়ে ফেসবুক বড় কিছু নয়। কিন্তু ফেসবুক বিহীন চলতে ভাল লাগছে না। আমাদের প্রাত্যাহিক জীবনের সাথে ফেসবুক মিলে আছে। দ্রুত খুলে দিতে হবে।
রাধারমণ ব্যান্ড দলের অন্যতম সাংষ্কৃতিককর্মী কল্যাণ কান্তি রায় সানী বলেন, ফেসবুকের ফিডে আসা নিউজগুলো পড়তাম।এখন সেটাও হচ্ছেনা। ফেসবুকেই হ্যাই-হ্যালো হতো। কেউ ছবি পোস্ট করলে নিচে কমেন্টে কথা হতো। কিন্তু এখন কম্যুনিকেশনে গ্যাপ। তাই দ্রুত খুলে দেয়ার দাবি জানাই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com