1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ফ্রান্সের প্যারিসে আবারও পুলিশের ওপর গাড়ি হামলা-চালক নিহত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩৬ পূর্বাহ্ন

ফ্রান্সের প্যারিসে আবারও পুলিশের ওপর গাড়ি হামলা-চালক নিহত

  • Update Time : মঙ্গলবার, ২০ জুন, ২০১৭
  • ৩৫৭ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: প্যারিসে একটি মোটর গাড়ি ইচ্ছাকৃতভাবে আরেকটি পুলিশ ভ্যানকে আঘাত করে বিস্ফোরিত হয়। প্যারিসের মধ্য এলাকা চ্যাম্পস-এলেসিয়াস এভিনিউতে এ ঘটনা ঘটে।

নিরাপত্তা বাহিনীর নজরদারিতে থাকা গাড়ীটির ড্রাইভার এ সময় নিহত হয়। পুলিশ এ সময় গাড়ির ভিতর থেকে একটি কালাশনিকভ রাইফেল, একটি পিস্তল এবং গ্যাসের সিলিন্ডার উদ্ধার করা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রী জেরার্ড কোলম্ব বলেছেন, “আবারও ফ্রান্সের নিরাপত্তা বাহিনীকে লক্ষ্যবস্তু করা হয়েছে সন্ত্রাসী হামলার জন্য।” তিনি একে সন্ত্রাসী হামলার প্রচেষ্টা বলে অভিহিত করেন।

ঘটনাস্থল থেকে বিবিসির প্যারিস প্রতিনিধি জানিয়েছিলেন, ফাঁকা ওই অ্যাভিনিউয়ের মাঝখানে একটি সাদা গাড়ি দাঁড়িয়ে আছে, যার একটি দরজা খোলা। পাশেই স্থানীয় পুলিশ স্টেশন হওয়ায় ওই জায়গায় সব সময়ই পুলিশ ও সশস্ত্র রক্ষীদের অনেক গাড়ি দাঁড়িয়ে থাকে।

ওই গাড়িটিতে তল্লাশি চালানো জন্য বোমা নিষ্ক্রিয়করণ স্কোয়াডের বিশেষজ্ঞদের পাঠানো হয়েছিল। গাড়িটির দরজার কাঁচ ভেঙে দরজা খুলে নিহত চালকের লাশ বের করে পুলিশ।

ঘটনার তদন্তের সঙ্গে জড়িত সূত্রগুলো জানিয়েছে, ‘কট্টরপন্থী একটি ইসলামি আন্দোলনের’ সঙ্গে জড়িত থাকার কারণে ২০১৫ সাল থেকে ওই গাড়ির চালক নিরাপত্তা পর্যবেক্ষণের আওতায় ছিল।

প্যারিসের দক্ষিণে এসওনে তার বাড়িতে পুলিশ তল্লাশি চালাচ্ছে বলে জানা গেছে।

ঘটনার বিষয়ে একটি তদন্ত শুরু করেছে প্রসিকিউটর দপ্তরের সন্ত্রাসবিরোধী সেকশন।

সাম্প্রতিক বছরগুলোতে বেশ কয়েকটি প্রাণঘাতী সন্ত্রাসী হামলার পর থেকে ফ্রান্সজুড়ে জরুরি অবস্থা জারি আছে। এর আগে একই এভিনিউতে প্রেসিডেন্ট নির্বাচনের আগে এক পুলিশ সদস্য সন্ত্রাসীদের গুলিতে নিহত হয় এবং দুইজন আহত হয়। এবার পার্লামেন্টারি নির্বাচনে ফরাসী প্রেসিডেন্ট ম্যাক্রোর দল সংখ্যাগরিষ্ঠতা পাবার পরদিনই এ হামলা প্রচেষ্টার ঘটনা।

সূত্র: বিবিসি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com