1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বরফ দিয়ে হোটেল নির্মাণ! - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন

বরফ দিয়ে হোটেল নির্মাণ!

  • Update Time : সোমবার, ৪ মার্চ, ২০১৯
  • ৩১১ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

‘গেম অব থ্রোনস’র ভক্ত আপনি? বরফের ঘরে রাত কাটানোর ইচ্ছা অনেক দিন অবদমিত করে রেখেছেন? তাহলে আপনার ইচ্ছা পূরণ হওয়া অসম্ভব নয়। কারণ ফিনল্যান্ডের একটি প্রতিষ্ঠান আপনার এই দুই ইচ্ছা একসঙ্গে পূরণ করার সব ধরনের ব্যবস্থা করে রেখেছে।

সম্প্রতি ফিনল্যান্ডে কিট্টিলা এলাকা ফিন্নিশে তৈরি করা হয়েছে একটি আইস হোটেল। আর এই আইস হোটেলের দেওয়ালজুড়ে আছে গেম অব থ্রোনসের বিভিন্ন চরিত্র। শুধু তাই নয়, গেম অব থ্রোনস সিরিজে আমরা যে দৃশ্যপট দেখতে পাই, তাও আছে এই বরফের হোটেলে।

এই হোটেলটি তৈরি হয়েছে শুধু বরফ ও বরফের গুঁড়া দিয়ে। কেউ যদি এই হোটেলে নিজেদের বিয়ে সারতে চান, সে ব্যবস্থাও আছে হোটেলের মধ্যে কিংস ল্যান্ডিং নামের হলে। স্নোভিলেজ নামের এ হোটেলটিতে বিনোদনের সব রকমের ব্যবস্থা আছে। হোটেলটির কোথাও তাপমাত্রা মাইনাস টু ডিগ্রি সেলসিয়াস, কোথাও মাইনাস ফাইভ ডিগ্রি সেলসিয়াস। তবে দুশ্চিন্তার কোনো কারণ নেই! আছে স্লিপিং ব্যাগ, যেগুলো তাপমাত্রা নিয়ন্ত্রণ করে আপনাকে ঘুমাতে সহায়তা করবে। ঠাণ্ডা পরিবেশের কারণে অনেকের অসুবিধা হতে পারে। সে কারণে হোটেলে অবস্থানের সময়সীমা এক রাত করা হয়েছে। আইস হোটেলে এক রাত কাটাতে কক্ষভেদে খরচ হবে ২০ হাজার থেকে ৩০ হাজার টাকা।

উত্তর মেরুর আর্টিক সার্কেলের ১২০ মাইল ওপরে ফিন্নিশে তৈরি করা হয়েছে এই ল্যাপল্যান্ড হোটেল। আট লাখ ৮০ হাজার পাউন্ড বরফ দিয়ে তৈরি করা হয়েছে হোটেলটি। বিভিন্ন দেশের ১২ জন শিল্পী প্রায় পাঁচ সপ্তাহ ধরে তৈরি করেছেন গেম অব থ্রোনসের চরিত্রসংবলিত এই আইস হোটেল। সূত্র : আনন্দবাজার পত্রিকা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com