1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বাংলাদেশের অগ্রগতির ভূয়সী প্রশংসা করছেন বিশ্বব্যাংক - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন

বাংলাদেশের অগ্রগতির ভূয়সী প্রশংসা করছেন বিশ্বব্যাংক

  • Update Time : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০১৫
  • ২৪১ Time View

স্টাফ রিপোর্টার:: বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির ভূয়সী প্রশংসা করেছেন বিশ্বব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও প্রধান অর্থনীতিবিদ কৌশিক বসু। বাংলাদেশ অর্থনৈতিক প্রবৃদ্ধি বিষয়ে তিনি বলেন, বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। ৬ দশমিক ৫ শতাংশ প্রবৃদ্ধি বিরল। আজ রবিবার প্রধানমন্ত্রী কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে বিশ্বব্যাংকের ওই প্রতিনিধি এ অভিমত ব্যক্ত করেন। সাক্ষাৎকালে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়। সাক্ষাত শেষে প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।

সাফল্যের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বর্তমান সরকার টার্গেট ঠিক করে কাজ করে। গ্রামীণ অর্থনীতির উন্নয়নের কথা তুলে ধরে তিনি বলেন, গ্রামীণ মানুষের অর্থনৈতিক উন্নয়ন জরুরি। এ সময় তিনি শক্তিশালী গ্রামীণ অর্থনীতি গঠনে সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করেন। খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, কৃষিতে আমরা এগিয়ে গেছি। আমাদের খাদ্য আমদানি করতে হয় না।

খাদ্য প্রকিয়াজাতকরণে সরকারের উৎসাহ দেওয়ার বিষয়টিও উল্লেখ করেন তিনি। এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রী আর্ন্তজাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী, অর্থনৈতিক উপদেষ্টা মসিউর রহমান, মুখ্যসচিব আবুল কালাম আজাদ, অর্থনীতি সম্পর্ক বিভাগের (ইআরডি) সিনিয়র সচিব মোহাম্মদ মেসবাহ উদ্দিন আহমেদ, বাংলাদেশ ব্যাংকের গর্ভনর আতিউর রহমান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com