1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বাংলোদেশের কুটনীতিক মৌসুমী রহমান পাকিস্তান ছেড়ে পর্তুগালে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন

বাংলোদেশের কুটনীতিক মৌসুমী রহমান পাকিস্তান ছেড়ে পর্তুগালে

  • Update Time : শুক্রবার, ৮ জানুয়ারী, ২০১৬
  • ৪০৭ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: পাকিস্তান সরকারের বেঁধে দেওয়া সময়সীমার মধ্যেই সেদেশ ছেড়েছেন ইসলামাবাদস্থ বাংলাদেশ দূতাবাসের সিনিয়র কূটনীতিক মৌসুমী রহমান। পাকিস্তানের ইংরেজি দৈনিক ডনের এক প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার সকালে পাকিস্তান ছাড়েন মৌসুমী রহমান। পাকিস্তানি কর্তৃপক্ষ বুধবার মৌসুমী রহমানকে ৪৮ ঘণ্টার মধ্যে পাকিস্তান থেকে প্রত্যাহার করে নিতে বলে বাংলাদেশকে।তবে কূটনীতিককে প্রত্যাহার করতে বললেও এর কোনও কারণ পাকিস্তান কর্তৃপক্ষ জানাতে পারেনি বলে বুধবার এক সংবাদ জানান বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।
এভাবে একজন কূটনীতিককে প্রত্যাহারের ঘটনা দুই দেশের সম্পর্কের জন্য সহায়ক নয়- একথা উল্লেখ করে সংবাদ সম্মেলনে শাহরিয়ার আলম আরও জানান, বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশের পাকিস্তানের সঙ্গে দ্বি-পাক্ষিক সম্পর্ক রাখার বিষয়টি পর্যবেক্ষণ করা হচ্ছে।
এদিকে বুধবারই পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, মৌসুমী রহমানকে বাংলাদেশে ফেরত না এনে তাকে পর্তুগালে বাংলাদেশ মিশনে বদলি করা হয়েছে। তিনি বৃহস্পতিবার ইসলামাবাদ থেকে সরাসরি পর্তুগালে যাবেন।
প্রসঙ্গত, জঙ্গি সম্পৃক্ততার অভিযোগ ওঠার পর ঢাকায় পাকিস্তানের দূতাবাসে কর্মরত কূটনীতিক ফারিনা আরশাদকে গত ডিসেম্বরে প্রত্যাহার করে নিতে বলে বাংলাদেশ। সে অনুযায়ী গত ২৩ ডিসেম্বর কূটনীতিক ফারিনাকে প্রত্যাহারও করেন নেয় পাকিস্তান।
সেই ঘটনার জের ধরেই বুধবার বাংলাদেশের কূটনীতিক মৌসুমী রহমানকে প্রত্যাহার করতে বলে পাকিস্তান –

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com