1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বিবিয়ানায় রেড এলার্ড-কিছু বিদেশী নাগরিক চলে গেছেন নিরাপত্তার স্বার্থে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন

বিবিয়ানায় রেড এলার্ড-কিছু বিদেশী নাগরিক চলে গেছেন নিরাপত্তার স্বার্থে

  • Update Time : সোমবার, ৫ অক্টোবর, ২০১৫
  • ২৮৬ Time View

রাকিল হোসেন : জগন্নাথপুর উপজেলার সীমান্তবর্তী নবীগঞ্জ উপজেলার বিবিয়ানা গ্যাসফিল্ড ও বিবিয়ানা পাওয়ার পান্ট এলাকায় গত দুইদিন ধরে প্রশাসনের পক্ষ থেকে জরূরী অবস্থা (রেড এলার্ড) জারি করা হয়েছে। এদিকে বিবিয়ানা থেকে বিদেশী নাগরিককে সংশিষ্ঠ দেশের দূতাবাস সর্তক থাকা নির্দেশ দিয়েছেন এবং কিছু কর্মকর্তাকে প্রত্যাহর করে ঢাকা নিয়ে যাওয়া হয়েছে। ঘটনার সত্যতা স্বীকার করেছেন বিবিয়ানা পাওয়ার প¬ান্টের এক কর্মকর্তা। দুই বিদেশী নাগরিক হত্যার পরে বিবিয়ানা গ্যাসফিল্ড ও বিবিয়ানা পাওয়ার প¬ান্ট এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হলেও বিদেশীদের মধ্যে তীব্র আতংক বিরাজ করছে।
জানাযায়, নবীগঞ্জ উপজেলার মধ্যে অবস্থিত বিবিয়ানা গ্যাসফিল্ড ও বিবিয়ানা পাওয়ার প্লান্ট এলাকায় কয়েকটি বিদেশী কোম্পানীতে অন্তত দুই শতাধিক বিদেশী নাগরিক কর্মরত রয়েছেন। বিশেষ করে বিবিয়ানা গ্যাস ফিল্ডের দায়িত্বে নিয়োজিত মার্কিন কোম্পানী শেভরন বাংলাদেশের যুক্তরাষ্ট্র,থাইল্যান্ড, বেলজিয়াম,কোরিয়ান,চীন,আফ্রিকা,জার্মান ও জাপানের অনেক নাগরিক কর্মরত আছেন। গতকাল বিবিয়ানা পাওয়ার প¬ান্ট থেকে বেশি সংখ্যক বিদেশী নাগরিকদের প্রত্যাহার করে নেয়া হয়েছে। যারা রয়েছেন তারা পাওয়ার প¬ান্টের বাহিরে যাচ্ছেন না।
এব্যাপারে নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের পারকুল গ্রামের কাছে অবস্থিত বিবিয়ানা পাওয়ার প¬ান্ট এর সিভিল ইঞ্জিনিয়ার আসিফ হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন বিদেশী কর্মকর্তাদের তাদের দেশের দূতাবাস থেকে বলা হয়েছে সাবধানে থাকতে। কিছু বিদেশী নাগরিক চলে গেছেন তাদের নিরাপত্তার স্বার্থে। অবস্থা স্বাভাবিক হলে আবার ফিরে আসবেন।
নবীগঞ্জ উপজেলার বিবিয়ানা গ্যাসফিল্ড এলাকায় বিদেশী নাগরিকরা করা নিরাপত্তার মধ্যে আছেন। তারা এখন সাবধানে থেকে গ্যাস ফিল্ডের কার্যক্রম পরিচালনা করছেন। তারা পুলিশ প্রটোকল ছাড়া বাহিরে যাচ্ছেন না। উর্ধ্বতন কয়েকজন মার্কিন নাগরিক ঢাকায় চলে গেছেন। যারা আছেন তারা গ্যাস ফিল্ডের হাউজ বিল্ডিংয়ের বাহিরে যাচ্ছেন না একথা স্বীকার করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শেভরন কর্মকর্তা।
এব্যাপারে শেভরনের কমিউনিটি এ্যাংগেজমেন্ট( মিডিয়া) বদরুদ্দোজা বদর বলেন শেভরনের বিদেশী নাগরিকরা নিজেদের নিরাপত্তার জন্য সাবধানে চলাচল করছেন। আমাদের গ্যাসফিল্ড এলাকায় আগের চেয়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে দেশের পরিস্থিতি বিবেচনা করে।
এব্যাপারে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল বাতেন খান বলেন বিবিয়ানা গ্যাসফিল্ড ও বিবিয়ানা পাওয়ার প¬ান্ট এলাকায় আগের চেয়ে করা নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। উক্ত এলাকা গুলোতে পুলিশ ও র‌্যাব ছাড়াও বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন কাজ করছেন। তিনি বলেন যেহেতু এখানে কয়েকশত বিদেশী নাগরিক বসবাস করেন তাই আমরা বিবিয়ানা এলাকাকে বেশি গুরুত্ব দিয়ে কাজ করছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com