1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বিশ্ববিদ্যালয়ের স্থান নিয়ে যা বললেন পরিকল্পনামন্ত্রী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন

বিশ্ববিদ্যালয়ের স্থান নিয়ে যা বললেন পরিকল্পনামন্ত্রী

  • Update Time : সোমবার, ২৭ জানুয়ারী, ২০২০
  • ৫৮১ Time View

মন্ত্রীপরিষদে অনুমোদন হওয়া বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্থান নিয়ে আলোচনার প্রেক্ষিতে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, আমাকে সন্দেহ করবেন না। আমি এখান থেকে কোনো সম্পদ নিয়ে যাওয়ার জন্য আসি নাই। সুনামগঞ্জের বুকে ছুরি মেরে শান্তিগঞ্জকে বড় করতে পারব না, আমি বোকা নই। তিনি বলেন, সুনামগঞ্জ আমারও শহর। যেখানে স্কুলের জায়গা নাই সেখানে কিভাবে বিশ্ববিদ্যালয় হবে? বিশ্ববিদ্যালয়ের জন্য ৫০০ বিঘা জমি লাগবে। এই জমি শহরে নাই।
মন্ত্রী আরো বলেন, কিছু মানুষ বলছেন, মান্নান সব কিছু দক্ষিণে নিয়ে যাচ্ছে। এমন বলবেন না। সুনামগঞ্জ থেকে বাইরে যেতে হলে দক্ষিণেই যেতে হয়। আমার কেউ নেই। আমি একলা। আমার সামনে পিছনে কেউ নাই। আমি কিছু নেব না, আমি শেখ হাসিনার কাছ থেকে চেয়ে নতুন প্রতিষ্ঠান নিয়ে আসছি।
মন্ত্রী বলেন, আমি সিলেটও যেতে পারি না। তারা বলে আমি সবকিছু সুনামগঞ্জে নিয়ে আসছি। অন্য জায়গার মন্ত্রীরা বলেন, প্রধানমন্ত্রীর লাই পেয়ে আপনি আপনার এলাকায় সব নিয়ে যাচ্ছেন। আপনি আমাদের সঙ্গে ন্যায় বিচার করুন। সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উত্তরে হওয়ার সুযোগ নেই তাই স্বাভাবিকভাবেই দক্ষিণেই আমাদের যেতে হবে। কিন্তু দক্ষিণে গেলে শান্তিগঞ্জ হয়েই যেতে হবে।
বিশ্ববিদ্যালয়ের জন্য শান্তিগঞ্জ-সুনামগঞ্জের মাঝখানে বসন্তের বাতাস লাগবে, শাহ্ আব্দুল করিমের পরশ থাকবে, পরিষ্কার আলো হাওয়া থাকবে এমন একটি জায়গা আপনারা বের করুন। আমাদের সন্তানরা যাতে হাওরের ঢেউ আর বসন্তের বাতাস গায়ে মেখে শিক্ষা নিতে পারে এমন স্থানে বিশ্ববিদ্যালয় স্থাপন করতে হবে। আপনারা বাধা দিবেন না। উন্নয়নে সহযোগিতা করুন।
রবিবার সকালে সুনামগঞ্জের একটি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সুনামগঞ্জ সদর উপজেলার সুরমা ইউনিয়নের আলহাজ্ব মতিউর রহমান কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে কলেজ প্রাঙ্গণে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কলেজের প্রতিষ্ঠাতা ও গভর্নিংবডির সভাপতি সাবেক এমপি মতিউর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের এম.পি পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ-সিলেট সংরক্ষিত আসনের এমপি অ্যাড. শামীমা শাহরিয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক ও ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম, পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান পিপিএম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা, বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান বলেন,‘আলহাজ্ব মতিউর রহমান কলেজের শিক্ষার্থীরা লেখাপড়া করে ভাল ফলাফল করবে। সকল শিক্ষার্থী জ্ঞান-বিজ্ঞানের আলোয় আলোকিত হবে। ভাল লেখাপড়া অর্জন করে ভাল মানুষ হবে। শিক্ষার্থীরা প্রকৃত বাঙালি হবে। প্রকৃত বাঙালি হয়ে মানুষের উন্নয়নে কাজ করবে। বঙ্গবন্ধু ছিলেন প্রকৃত বাঙালি। এখন আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রকৃত বাঙালি। তাই দেশের উন্নয়ন হচ্ছে। প্রকৃত বাঙালি হলে দেশের প্রতি মায়া থাকে। মুক্তিযোদ্ধাগণ বাঙালি। বাঙালি হলে দেশ ও জাতির উন্নয়ন করা যায়।’
আওয়ামী লীগ সরকার বাংলাদেশকে অন্ধকার কুয়া থেকে টেনে আলোর পথে এনেছে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেছেন, মাথা নুইয়ে থাকার দিন শেষ। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে মর্যাদার আসনে রয়েছে। এই সরকারের সঙ্গে অন্য কোনো সরকারের তুলনা করবেন না। এই সরকার অতীতের যে কোনো সরকারের চেয়ে আলাদা। আমরা বাংলাদেশের হৃদয়ে হাত দিয়েছি। দেশে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের অগ্রযাত্রা কেউ রুখতে পারবে না।’
এম.এ মান্নান বলেন,‘শিক্ষা লাভে কোনো ধর্ম, বর্ণ নেই। লেখাপড়া অর্জনে সবাই সমান। সুচিন্তা নিয়ে লেখাপড়া করলে প্রকৃত শিক্ষা অর্জন করা যায়।
সভায় স্বাগত বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ মো. মশিউর রহমান। এর আগে আলহাজ্ব মতিউর রহমান কলেজের বিভিন্ন শ্রেণী কক্ষ ঘুরে দেখেন মন্ত্রী ।
সকালে সুনামগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসিমা রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ ৪ আসনের সাংসদ ও বিরোধী দলীয় হুইপ পীর ফজলুর রহমান মিসবাহ্, জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো, শরিফুল ইসলাম, পুলিশ সুপার মিজানুর রহমান, সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, সুনামগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হোসেন আহমদ রাসেল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক মতিউর রহমান পীর প্রমুখ।
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান দুপুরে বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদ মিলনায়তনে আবদুস ছত্তার ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত আন্তঃ কলেজ বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন।
আব্দস ছত্তার মাস্টার স্মৃত্তি বৃৃৃত্তি ফাউন্ডেশনের পরিচালক মো. মোখলেছুর রহমানের সভাপতিত্বে ও শিক্ষক অঞ্জন কুমার দে’র সঞ্চালনায় স্বাগত বক্তব্য মরহুম আব্দুস ছত্তার মাস্টারের ৩য় পুত্র মেজর মাহফুজুর রহমান সবুজ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সফর উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সমীর বিশ্বাস, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. সেলিম খান, মঈনুল হক বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো. মতিউর রহমান, শিক্ষক সুহেনা খাতুন, জমশেদ আলী, এমদাদুল হক মিলন, অব. শিক্ষক দীলিপ রঞ্জন বিশ্বাস, কৃতী শিক্ষার্থী মহিমা আক্তার প্রমুখ।
আলোচনা সভার পর বৃত্তিপ্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার এবং আন্তঃ কলেজ সাধারষ জ্ঞান ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com