1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বেতন বৈষম্য দূরিকরণে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নানসহ ৭ সদ্যসের কমিটি পুনর্গঠন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

বেতন বৈষম্য দূরিকরণে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নানসহ ৭ সদ্যসের কমিটি পুনর্গঠন

  • Update Time : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৫
  • ৬৬৯ Time View

স্টাফ রিপোর্টার:: অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতকে প্রধান করে সাত সদস্য বিশিষ্ট ‘বেতন বৈষম্য দূরিকরণ সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি’ পুনর্গঠন করা হয়েছে।বুধবার মন্ত্রিসভা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন-জগন্নাথপুর-দক্ষিন সুনামগঞ্জ নিয়ে গঠিত সুনামগঞ্জ-৩ অাসনের সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশারাফ, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, ।
এই কমিটির কার্যপরিধি হচ্ছে, জাতীয় বেতন স্কেল বাস্তবায়নের লক্ষে অনিষ্পন্ন কেসগুলোর পর্যালোচনা, বেতন স্কেলে বৈষম্যের বিষয়ে প্রাপ্ত অভিযোগগুলো পরীক্ষা নিরীক্ষান্তে এগুলো নিষ্পত্তির লক্ষে প্রয়োজনীয় সুপারিশ এবং সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে পর্যালোচান্তে সুপারিশ প্রদান। মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, অর্থ বিভগ ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগের জ্যেষ্ঠ সচিব, সচিব বা ভারপ্রাপ্ত সচিব এই কমিটিকে সহায়তা করবেন বলে আদেশে বলা হয়েছে। আর অর্থ বিভাগ কমিটিকে সাচিবিক সহায়তা দেবে।
২০১৪ সালের ২৪ এপ্রিল অর্থমন্ত্রীকে আহ্বায়ক করে এবং তথ্য ও শিক্ষামন্ত্রী, অর্থ প্রতিমন্ত্রী এবং জনপ্রশাসন প্রতিমন্ত্রী সদস্য করে বেতন বৈষম্য দূরীকরণ সংক্রান্ত মন্ত্রিসভার কমিটি গঠন করা হয়।
তবে চলতি মাসে পে স্কেল ঘোষণা করার পর বেতন বৈষম্য দূর, মর্যাদা ফিরিয়ে দেয়া ও স্বতন্ত্র বেতন-স্কেলসহ চার দফা দাবিতে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা আন্দোলন করে আসছেন। তাদের আন্দোলনের প্রেক্ষিতে বেতন বৈষম্য দূরীকরণ কমিটিকে শিক্ষকদের সঙ্গে আলোচনা করে এর সমাধান করতে বলা হয়। তবে শিক্ষকরা অর্থমন্ত্রীর নেতৃত্বে পরিচালিত কমিটির সঙ্গে আলোচনায় বসতে রাজি হননি। শিক্ষকরা অর্থমন্ত্রীকে বেতন বৈষম্য দূরীকরণ কমিটি থেকে বাদ দেয়ার দাবি জানান। তবে পুনর্গঠিত এ কমিটিতে অর্থমন্ত্রীকেই প্রধান করে প্রজ্ঞাপন জারি করা হলো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com