1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ব্রিটিশ রানির ‘ইয়াং লিডারস’ পুরস্কার পেলেন দুই বাংলাদেশি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

ব্রিটিশ রানির ‘ইয়াং লিডারস’ পুরস্কার পেলেন দুই বাংলাদেশি

  • Update Time : মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০১৭
  • ৩৪০ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::মানুষের জীবন যাত্রায় ব্যতিক্রমধর্মী অবদান রাখায় ব্রিটিশ রানির ‘ইয়াং লিডারস’-এর স্বীকৃতি পেল বাংলাদেশের আইমান সাদিক এবং জাইবা তাহিয়া। ব্রিটিশ কমনওয়েলথভুক্ত ৩৭টি দেশের ৬০ জনকে ২০১৮ সালের জন্যে এই পুরস্কার দেওয়া হলো।

আয়োজকদের ওয়েবসাইটে বলা হয়েছে, সমাজে অসামান্য অবদান রাখায় কমনওয়েলথভুক্ত দেশগুলোর ১৮-২৯ বছর বয়সী তরুণদের ‘দ্য কুইন’স ইয়াং লিডার অ্যাওয়ার্ড’ দেওয়া হয় ব্রিটেনের রানির পক্ষ থেকে।

‘টেন মিনিট স্কুল’ প্রতিষ্ঠার মাধ্যমে আইমান বাংলাদেশে শিশু-কিশোরদের মধ্যে শিক্ষা বিস্তারের জন্যে কাজ করে যাচ্ছেন। এই অনলাইন শিক্ষা ব্যবস্থার মাধ্যমে শিশুদের মধ্যে বিনামূল্যে শিক্ষা উপকরণ যেমন, ভিডিও, সরাসরি ক্লাস, কুইজ এবং স্মার্ট বই দেওয়া হয়।

আয়মান এবং তাঁর দলের অপর ৫২ জন মিলে এই স্কুলগুলো পরিচালনা করছেন। এই পরিচালকরা নিজেরাও বিভিন্ন প্রতিষ্ঠানে শিক্ষার্থী।

এদিকে, জাইবা বাংলাদেশে নারীদের ওপর সহিংসতা রোধ করা এবং সমাজে নারী-পুরুষ সমতার জন্যে কাজ করে যাচ্ছেন। অপরাধবিদ্যায় ডিগ্রি নেওয়া জাইবা স্বল্প আয়ের নারীদের মধ্যে আত্মপক্ষ সমর্থন করার কৌশল এবং বাইসাইকেল চালানোর নিয়ম শিক্ষা দেন।

এই পুরস্কার বিজয়ীরা রানি এলিজাবেথের কাছ থেকে পুরস্কার নেওয়ার পাশাপাশি যুক্তরাজ্যে এক সপ্তাহের রেসিডেনশিয়াল প্রোগ্রামে অংশ নিবেন।-ডেইলি স্টার থেকে নেয়া।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com