1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ব্রিটেনে অবৈধরা কাজ করলে ৬মাসের জেল : চাকুরি দাতার ৫ বছরের জেল - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন

ব্রিটেনে অবৈধরা কাজ করলে ৬মাসের জেল : চাকুরি দাতার ৫ বছরের জেল

  • Update Time : বুধবার, ২৬ আগস্ট, ২০১৫
  • ৪৩৩ Time View

আমিনুল হক ওয়েছ লন্ডন থেকে: ইংল্যান্ড ও ওয়েলন্সে অবৈধ ইমিগ্রেন্টরা কাজ করলে ৬মাস পর্যন্ত জেল দেয়া হতে পারে। আগামী ইমিগ্রেশন বিলে এমন বিধান রেখে আইন পাস হচ্ছে। চলতি বছরের শেষ দিকেই এই আইন কার্যকর হতে পারে। প্রস্তাবিত আইন অনুযায়ী যারা অবৈধ ইমিগ্র্যান্টদের কাজ দিবে সেসব টেকওয়ে ও অফ লাইসেন্স এর ব্যবসা পরিচালনার লাইনেন্স বাতিল করা হবে। অবৈধরা কাজ করলে সীমাহীন জরিমানার বিধান এবং যিনি কাজ করবেন তার বেতনের টাকা জব্দ করার বিধান আসছে। হোম অফিসের কর্মকর্তারা আরো চিন্তা করছেন যে, যেসব মিনিক্যাব ড্রাইবার এবং অপারেটর অবৈধদের কাজ দিবে তাদেরও লাইসেন্স বাতিলের বিধান করা। নতুন আইনে অবৈধদের কাজ দেয়ার ব্যাপারে চাকুরীদাতাদের যেসব ডিফেন্স এখন বিবেচনা করা হয় সেগুলিও পরিবর্তন করার প্রস্তাবনা রয়েছে। নতুন প্রস্তাবনায় এখন আর চাকুরীদাতারা বলতে পারবেননা যে তারা জানেননা অবৈধ ইমিগ্র্যান্টদের কাজ করা অনুমতি আছে কি না।নতুন আইনে চাকুরী দাতাদেরকে প্রমান করতে হবে যে, ইমিগ্র্যান্টদেরকে কাজে রাখার আগে তারা যাচাই বাচাই করে দেখেছেন তাদের কাজের বৈধতা আছে কিনা। অবৈধদের কাজ দেয়ার শাস্তি দুই বছর থেকে বাড়িয়ে পাঁচ বছর করার প্রস্তাব করা হয়েছে। এই শাস্তি আর্থিক জরিমার অতিরিক্ত হিসেবে গণ্য করা হবে।এই আইন ঘোষনার পর ইমিগ্রেশন মিনিষ্টার জেমস ব্রকেন শায়ার বলেছেন, যারা মনে করে যুক্তরাজ্য ইমিগ্র্যান্টদের ব্যাপারে নরম তাদেরকে মনে করিয়ে দিতে চাই আপনি যদি অবৈধভাবে থাকেন তাহলে আপনাকে কাজ করতে দেয়া হবে না, ঘরভাড়া নিতে দেয়া হবে না, ব্যাংক একাউন্ট করতে দেয়া হবে না এমনকি গাড়ী চালাতে দেয়া হবে না।
তিনি আরো বলেন, একটি একক জাতি হিসেবে আমরা ইমিগ্রেশন সিস্টেমের অপব্যবহারের বিরুদ্ধে ধরপাকড় চালিয়ে যাব। ব্রিটিশ জনগনের স্বার্থে কাজ করব এবং সবকিছুই আইনের মাধ্যমেই করব।
এই মাসের শুরুতে সরকার আরো ঘোষনা করেছে যে, ইংল্যান্ডে ল্যান্ডলর্ডরা অবৈধদের কোর্টের অর্ডার ছাড়া টেন্টেদের উচ্ছেদ করতে পারবে এবং বাড়ী বাড়ার চুক্তি বাতিল করতে পারবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com