1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
‘ব্রিটেনে আশ্রয় চাইছেন ইংলাক’ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন

‘ব্রিটেনে আশ্রয় চাইছেন ইংলাক’

  • Update Time : শুক্রবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৭
  • ২৩৬ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::

থাইল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রা যুক্তরাজ্যে রাজনৈতিক আশ্রয় পাবার চেষ্টা করছেন। ইংলাকের দল ফেউ থাই পার্টির এক সূত্র সিএনএন’তে এ তথ্য দিয়েছে।
গেল বুধবার থাইল্যান্ডের সুপ্রিম কোর্ট ইংলাককে বিতর্কিত চাল ভর্তুকি কার্যক্রমে দায়িত্ব অবহেলার অভিযোগে ৫ বছরের কারাদ- দেয়। প্রসঙ্গত, ওই চাল কর্মসূচীতে বিলিয়ন বিলিয়ন ডলার লোকসান হয়েছিল থাইল্যান্ডের। আদালতের রায়ের আগেই দেশ থেকে পালিয়ে যান ইংলাক। ফলে সুপ্রিম কোর্ট রায় ঘোষণার সময় তিনি উপস্থিত ছিলেন না।
২০১৪ সালে এক সামরিক অভ্যূত্থাণে উৎখাত হন ইংলাক। ২০১৫ সালে দুর্নীতি মামলায় বিচার শুরু হওয়ার পর থেকে আদালতের অনুমতি ছাড়া থাইল্যান্ড ছাড়ার নিষেধাজ্ঞা আরোপ করা হয় তার ওপর। বিচারকাজ শুরু হওয়ার পর আদালতে জামানত হিসেবে জমা দেয়া ইংলাকের ৩ কোটি বাথ জব্দ করা হয়েছে।
থাইল্যান্ডের বর্তমান প্রধানমন্ত্রী প্রায়ুত চান ও চা বৃহস্পতিবার বলেছেন, ইংলাক দুবাইতে আত্মগোপন করে আছেন। সেখানে তার ভাই ও অপর সাবেক প্রধানমন্ত্রী থাকসিন সিনাওয়াত্রাও স্বেচ্ছানির্বাসনে রয়েছেন। তবে, ফেউ থাই পার্টির এক সূত্র সিএনএনকে জানিয়েছে, ইংলাক দু’সপ্তাহ আগে দুবাই ছেড়ে লন্ডন গেছেন।
ইংলাকের রাজনৈতিক আশ্রয় আবেদন প্রসঙ্গে জানতে চাওয়া হলে যুক্তরাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সিএনএনকে বলেছে, তারা সুনির্দিষ্ট কোন আবেদন নিয়ে মন্তব্য করতে চান না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com