1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ব্রিটেনে বিদ্বেষমূলক অপরাধ বেড়েছে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

ব্রিটেনে বিদ্বেষমূলক অপরাধ বেড়েছে

  • Update Time : সোমবার, ১৪ আগস্ট, ২০১৭
  • ২৫৮ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: চলতি বছর ব্রিটেনে বেশ কয়েকটি সন্ত্রাসী হামলার পর দেশটিতে বিষেমূলক অপরাধ ( হেইটক্রাইম) বেড়েছে। গতকাল শনিবার ব্রিটেনের পুলিশের এক পরিসংখ্যানে এ তথ্য উঠে এসেছে। ন্যাশনাল পুলিশের প্রধান কাউন্সিল (এনপিসিসি) জানায়, বছরের শুরু থেকেই একের পর এক সন্ত্রাসী হামলার ঘটনার পর পর দেশটি সংখ্যালঘু (মুসলমান) নাগরিকদের হেনস্তা বেড়েছে। পুলিশের পরিসংখ্যান অনুসারে, চলতি বছরের মার্চ মাসে ব্রিটিশ পার্লামেন্টের কাছে (ওয়েস্টমিনস্টার) ছুরি ও গাড়ি হামলার ঘটনার ৪৮ ঘণ্টা পর ২৩৪টি বিদ্বেষমূলক অপরাধ সংঘটিত হয়েছে। গত মে মাসে ম্যানচেস্টারে আত্মঘাতী হামলার পর ২৭৩টি হিংসাত্মক অপরাধের তথ্য নথিভুক্ত করা হয়েছে। লন্ডন ব্রিজ হামলার পর এ ধরনের অপরাধের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১৯টি। ব্রিটিশ পার্লামেন্ট হামলার পর হেটক্রাইমের সংখ্যা ১২ শতাংশ, ম্যানচেস্টার হামলার পর ৫০ শতাংশ এবং লন্ডন ব্রিজ হামলার পর বেড়েছে ৩৪ শতাংশ। খবর গার্ডিয়ানের।
এনপিসিসির বিদ্বেষমূলক অপরাধ শাখার প্রধান সহকারী প্রধান কনস্টেবল মার্ক হ্যামিল্টন জানান, জাতীয় ও আন্তর্জাতিক ক্ষেত্রে সন্ত্রাসী হামলায় স্বল্পমেয়াদে বিদ্বেষমূলক অপরাধের প্রবণতা বাড়িয়ে দেয়। এ জন্য সর্বশেষ হামলাগুলোর পর পুলিশের পক্ষ থেকে বিভিন্ন সম্প্রদায়ের মধ্যকার উত্তেজনা নিবিড়ভাবে পর্যালোচনা করা হচ্ছে। পুলিশের রিপোর্টে আরও দেখা যায় , সন্ত্রাসী হামলার পর হেটক্রাইমের সংখ্যা অনেক বেড়ে গেছে; কিন্তু কয়েকদিনের মধ্যেই তা কমে আসে। এ ধরনের প্রবণতা আমরা আগেও লক্ষ্য করেছি। তবে এখনও বিষয়টি পুলিশ ও পুরো সমাজের জন্য সত্যিকারের উদ্বেগের বিষয়। বিশেষ করে ম্যানচেস্টারে বোমা হামলায় ২২ জন নিহত হওয়ার পর হেটক্রাইমের সংখ্যা সবচেয়ে বেশি বৃদ্ধি পায়। ২০১৬ সালের তুলনায় এই বৃদ্ধির পরিমাণ ছিল ৫০ শতাংশ।
এই প্রবণতার বিপরীত ধারাও লক্ষণীয়। লন্ডনের ফিন্সবারি পার্কে মুসলিম পুণ্যার্থীদের ওপর হামলার পর হিংসাত্মক অপরাধের পরিমাণ ৭ শতাংশ কম ছিল। পুলিশের মতে, ২০১৬ সালে ব্রিটেনে প্রতিদিন হেটক্রাইমের সংখ্যা ছিল গড়ে ১৭১টি। সাপ্তাহিক ছুটির দিনগুলোতে এ ধরনের অপরাধ আরও বেড়ে যায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com