1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বড় গরু কিনলে ছোট গরু ফ্রি! - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

বড় গরু কিনলে ছোট গরু ফ্রি!

  • Update Time : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০১৬
  • ২৪০ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: টাঙ্গাইলের মির্জাপুরের দেওহাটা গরুর হাটে বড় গরু কিনলে ছোট গরু ফ্রি দিচ্ছেন এক গরু বেপারি। মঙ্গলবার টাঙ্গাইল জেলার অন্যতম বৃহত্তম এই গরুর হাটে বড় গরুর সঙ্গে ছোট গরু ফ্রি দেয়া হয়।

হাট ইজারাদার সূত্র জানায়, টাঙ্গাইলের গরুর বেপারি আব্দুল হাই তাদের হাটে বেশ কয়েকটি বৃহৎ আকারের গরু নিয়ে আসেন। তিনি তার বৃহৎ আকারের গরুর সঙ্গে ছোট আকারের গরু ফ্রি দেয়ার ঘোষণা দেন।

মঙ্গলবার দুপুরে বৃহৎ একটি গরুর দাম হাঁকেন ছয় লাখ টাকা। পরে তা সাড়ে চার লাখ টাকায় বিক্রি করেন এবং সঙ্গে একটি ছোট আকারের ষাড় গরু ফ্রি দেন। সাড়ে চার লাখ টাকার ওই ষাড়টি ঢাকার এক শিল্পপতি কিনেছেন বলে জানা গেছে।

এদিকে মহেড়া পেপার মিলের মালিক উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের কুইচতারা গ্রামের বাসিন্দা মোশারফ হোসেন অপর এক বেপারির কাছ থেকে তিন লাখ ৫০ হাজার টাকায় একটি ষাঁড় কিনলেও কোনো গরু ফ্রি দেয়া হয়নি।

মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা গেছে, দেশের বিভিন্ন এলাকা থেকে শত শত গরু বিক্রির জন্য দেওহাটা হাটে নিয়ে আসা হয়েছে। ক্রেতার সমাগম লক্ষ করা গেছে অনেক।

হাটের ইজারাদার গোড়াই ইউনিয়ন পরিষদের সদস্য কামারুজ্জামান বলেন, ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক সংলগ্ন দেওহাটা গরুর হাট ইতিমধ্যে জেলার অন্যতম বৃহৎ গরুর হাট হিসেবে পরিচিতি লাভ করেছে। যোগাযোগ ব্যবস্থা ভালো, ব্যাপারিদের থাকা-খাওয়ার সুব্যবস্থা, নিরাপত্তা, সর্বোপরি গরু কেনাবেচার হাসিল কম হওয়ায় এই হাটের খ্যাতি এখন দেশজুড়ে।

সারা বছরই সপ্তাহে একদিন মঙ্গলবার এই গরুর হাট বসে। দেশের বিভিন্ন এলাকা থেকে দেওহাটা গরুর হাটে বেপারিরা গরু কেনা-বেচার জন্য নিয়ে আসেন।

অন্যদিকে কোরবানির ঈদ উপলক্ষে উপজেলার গোড়াই ও মির্জাপুর পৌরসভার বাইমহাটি এলাকায় অস্থায়ী দুটি গরুর হাট বসানো হলেও তা এখনো জমে উঠেনি। তবে সামনের দিনগুলোতে ক্রেতা-বিক্রেতার উপস্থিতি বাড়বে বলে আশাবাদী হাট কমিটির লোকজন।

প্রশাসন, জনপ্রতিনিধি ও স্থানীয় লোকজনের সহযোগিতায় হাটের সার্বিক পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করেন গরু কিনতে আসা বাওয়ার কুমারজানী গ্রামের মরতুজ আলী। তিনি এক লাখ পাঁচ হাজার টাকা দাম দিয়ে একটি গরুও কিনেছেন বলেও জানান।

আগামী শুক্রবার থেকে ঈদের আগের দিন পর্যন্ত প্রতিদিন এই হাটে গরু কেনাবেচা হবে বলে হাট কমিটির সদস্যরা জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com