1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ভারতে মুসলমানদের চেয়ে গরু বেশি সুরক্ষিত :শশী থারুর - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ

ভারতে মুসলমানদের চেয়ে গরু বেশি সুরক্ষিত :শশী থারুর

  • Update Time : রবিবার, ২২ জুলাই, ২০১৮
  • ২৬৩ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::গরু পাচারকারী সন্দেহে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যার ঘটনায় তোলপাড় ভারতের রাজস্থানের আলওয়ার। এবার এই ইস্যুতে মুখ খুললেন দেশটির কংগ্রেস নেতা বলিউড তারকা শশী থারুর।
যোশাল মিডিয়া টুইটারে এক টুইটে তিনি লেখেন, আমাদের দেশের মুসলিম সম্প্রদায়ের মানুষের থেকেও অনেক বেশি সুরক্ষিত গরু।
ওদকে বিজেপিকে আক্রমণ করতে গিয়ে তিনি ধর্মীয় ভেদাভেদ তৈরি করার চেষ্টা করছেন বলে অভিযোগ বিজেপি নেতাদের। যদিও শশী থারুরের পাশে দাঁড়িয়েছেন বামপন্থী সিপিএম নেতা সীতারাম ইয়েচুরি।

শুক্রবার রাতে রাজস্থানের আলওয়ারে আকবর খান ওরফে রাখবর নামে এক ব্যক্তি গরু নিয়ে যাচ্ছিলেন। তার সঙ্গে ছিলেন আরও একজন। কিন্তু রাস্তার মাঝেই পাশের গ্রামের বাসিন্দারা তাদের পথ আটকায়। অভিযোগ, গ্রামেরই ৬-৭ জন বাসিন্দা ঘিরে ধরে তাদের। গরু পাচারকারী সন্দেহে শুরু হয় ব্যাপক মারধর। মারের চোটে রাস্তাতেই লুটিয়ে পড়েন আকবর ও তার সঙ্গী।
পুলিশ ঘটনাস্থলে পৌঁছাতে পৌঁছাতে রাস্তাতেই মারা যান আকবর। তার সঙ্গীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে।
গরু পাচারকারী সন্দেহে গণপিটুনিতে মৃত্যুর এই ঘটনায় টুইটে বিজেপিকে আক্রমণ করেন শশী থারুর। বিজেপির উদ্দেশ্যে তার প্রশ্ন, সাম্প্রদায়িক ভেদাভেদ ঘুচে গিয়েছে বলে কেন দলীয় নেতারা দাবি করেন? তিনি টুইটে লেখেন, আসল সত্যি হলো আমাদের দেশের মুসলিম সম্প্রদায়ের মানুষের থেকে গরুরা অনেক বেশি সুরক্ষিত।

এর আগেও বিজেপি ‘হিন্দু পাকিস্তান’ তৈরি করবে বলে মন্তব্য করেছিলেন শশী থারুর। ফলে বিজেপির অভিযোগ, ধর্মীয় ভেদাভেদের রাজনীতি করছে কংগ্রেস নেতা।

এদিকে গণপিটুনির ঘটনায় পরিসংখ্যান দিয়ে সীতারাম ইয়েচুরির দাবি, গত বছরের এপ্রিল থেকে চলতি মাস পর্যন্ত ৪৬ জনের প্রাণহানি ঘটেছে। মৃতদের মধ্যে বেশিরভাগই দলিত ও মুসলিম সম্প্রদায়ের মানুষ। কিন্তু কেন্দ্র সরকার ব্যবস্থা নেওয়ার কথা বললেও, তা নিতে পারছে না। এই যুক্তি দেখিয়েই শশী থারুরের মন্তব্যকে সমর্থন জানান তিনি।
কালের কণ্ঠ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com