1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ভোজনবাড়ি রেষ্টুরেন্টে বসে পরিকল্পনা করা হয় স্কুল ছাত্র সাঈদকে অপহরন করার, আদালতে ঘাতকদের স্বীকারোক্তি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২৫ অপরাহ্ন

ভোজনবাড়ি রেষ্টুরেন্টে বসে পরিকল্পনা করা হয় স্কুল ছাত্র সাঈদকে অপহরন করার, আদালতে ঘাতকদের স্বীকারোক্তি

  • Update Time : সোমবার, ১৬ মার্চ, ২০১৫
  • ৫৬৩ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক- জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের খাশিলা গ্রামের ছেলে সিলেট নগরীর রায়নগর দর্জিবন্ধ বসুন্ধরা ৭৪ নম্বর ভাড়া বাসায় বসবাসকারী আবদুল মতিনের ছেলে ও শাহী ঈদগাহস্থ হযরত শাহ মীর (রহ.) সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্র আবু সাঈদকে কিভাবে অপহরণ করার পরিকল্পনা করা হয়, কিভাবে হত্যা করা হয়, তার রোমহর্ষক বর্ণণা দিয়েছে ঘাতক আবদুর রাকিব ও এবাদুল। আবদুর রাকিব জেলা ওলামালীগের সাধারণ সম্পাদক এবং এবাদুর বিমানবন্দর থানার কনস্টেবল। বুধবার আবু সাঈদকে অপহরণ করা হয়। শনিবার রাতে এসএমপির বিমান বন্দর থানার কনস্টেবল এবাদুর রহমানের ৩৭ কুমারপাড়া ঝর্ণারপাড়ের বাসা থেকে তার বস্তাবন্দী লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় বিমাবন্দর থানার পুলিশ কনস্টেবল এবাদুর, জেলা ওলামালীগের সাধারণ সম্পাদক আবদুর রাকিব ও র‌্যাবের সোর্স আতাউর রহমান গেদাকে আটক করে পুলিশ। রবিবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় কনস্টেবল এবাদুর এবং সোমবার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় ওলামালীগ নেতা রাকিব।
জবানবন্দিতে যা বলে ওলামালীগ নেতা : জেলা ওলামালীগের সাধারণ সম্পাদক আবদুর রাকিব সোমবার মহানগর হাকিম আদালত-২ এর বিচারক ফারহানা ইয়াসমিনের কাছে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। জবানবন্দির বরাত দিয়ে কোতোয়ালী থানার সেকেন্ড অফিসার ফায়াজ আহমদ জানান, হত্যাকান্ডের আগের দিন ১০ মার্চ সিলেট নগরীর জিন্দাবাজারের ‘ভোজনবাড়ি’ রেস্টুরেন্টে বসে শিশু সাঈদকে অপহরণের পরিকল্পনা হয়। ওইদিন বৈঠকে গ্রেফতারকৃত ৩ জন ছাড়াও জেলা ওলামালীগের প্রচার সম্পাদক মুহিবুল ইসলামসহ আরেক ব্যক্তি উপস্থিত ছিলেন। সাঈদের মামা প্রবাসী ও বিত্তবান হওয়ায় অপহরণের টার্গেট নেয় তারা। পরে পরিকল্পনা মাফিক ১১ মার্চ বুধবার সাঈদকে অপহরণ করা হয়।

আদালতে যা বলে কনস্টেবল এবাদুর : একই আদালতে গতকাল রবিবার দেয়া জবানবন্দিতে বিমানবন্দর থানার কনস্টেবল এবাদুর বলে, গত বুধবার দুপুরের দিকে শিশু আবু সাঈদকে তার বাসায় নিয়ে আসে ‘র‌্যাবের সোর্স’ গেদা মিয়া, জেলা ওলামালীগের সাধারণ সম্পাদক আব্দুর রাকিব ও প্রচার সম্পাদক মুহিবুল ইসলাম। সাঈদ পূর্ব পরিচিত ও তার বাবার সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকায় আটকে রেখে মুক্তিপণ দাবির ব্যাপারে প্রথমে সিদ্ধান্তহীনতায় ভূগেন তিনি।

এসময় রাকিব, গেদা ও মুহিবুল তাকে বলে সাঈদকে আটকে রাখা গেলে মোটা অংকের টাকা মিলবে। টাকার লোভে পড়ে চারজন মিলে সাঈদের মুখ বেঁধে বাসার চিলেকোঠায় আটকে রাখা হয়। এবাদুর আরও জানায়- মুক্তিপণের জন্য নতুন সিম কিনে সাঈদের পরিবারের সাথে যোগাযোগ করে গেদা। গ্রেফতার এড়াতে তারা সিলেট থেকে জৈন্তাপুর গিয়ে মোবাইল ফোনে মুক্তিপণ দাবি করেন। ওইদিন বিকেলে সিলেট ফিরে এসে তারা সাঈদকে ছেড়ে দেয়ার মনস্থির করে। কিন্তু এতে বাধ সাধে গেদা। সাঈদ যেহেতু সবাইকে চিনে ফেলেছে তাই তাকে ছেড়ে দিলে বিপদ হবে এটা বলে বাধা দেয় গেদা। পরে রাতে চারজন মিলে শ্বাসরুদ্ধ করে খুন করা হয় সাঈদকে। হত্যাকান্ডের পর লাশ গুম করার জন্য দুইটি বস্তায় ভরে রাখা হয়। হত্যাকান্ডের পরদিন মুক্তিপণের জন্য গেদা আবারও সাঈদের পরিবারের সাথে যোগাযোগ করে। কিন্তু এরই মধ্যে পুলিশী তৎপরতা শুরু হওয়ায় লাশ গুম বা মুক্তিপণ আদায় কোনটাই সম্ভব হয়নি।নৃশংস এ হত্যাকান্ডের ঘটনায় জগন্নাথপুরসহ গোটা সিলেট বিভাগের শোকের মাতন চলছে। সুন্দর ফুটফুটে শিশুর এমন করুন মৃত্যু কেউ মেনে নিতে পারছেনা। বিশেষ করে গ্রামের বাড়ি খাশিলাতে চলছে শোকের মাতন রোববার বিকেলে লাশ নিয়ে এলে গ্রামে শোক বিহ্বল অবস্থার সৃষ্টি হয়। গ্রামবাসী ঘাতকদের ফাঁসির দাবী জানান। মঙ্গলবার গ্রামের বাড়িতে শিরনী ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com