1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
মামারবাড়ির লোকজন শাস্তি দাবী করলেন হামলাকারী ফয়জুরের - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:৩৭ অপরাহ্ন
শিরোনাম:
পাকিস্তানে বজ্রপাত ও ভারী বৃষ্টিতে ৪১ জনের প্রাণহানি জগন্নাথপুরে লাখ টাকার মাদকসহ তৃতীয় লিঙ্গের একজন গ্রেপ্তার ইরানের পারমাণবিক স্থাপনায় হামলা করতে পারে ইসরায়েল জগন্নাথপুরে সুদের টাকা নিয়ে হিন্দু পরিবারের ওপর হামলা ও মূর্তি ভাংচুরের অভিযোগ. গ্রেপ্তার ৭ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১২ জগন্নাথপুরে মিথ্যা মামলায় আ.লীগ নেতা কে গ্রেপ্তারের অভিযোগ, আদালতে জামিন ঈদের সময় এলো সাড়ে ৯ হাজার কো‌টি টাকার রেমিটেন্স সেপটিক ট্যাংক থেকে হবিগঞ্জের তিন নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার সিলেটে বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় সরবরাহ বিঘ্নিত এনআইসিইউতে শিশুর মৃত্যু, চিকিৎসককে মেরে আইসিইউতে পাঠাল রোগীর স্বজন

মামারবাড়ির লোকজন শাস্তি দাবী করলেন হামলাকারী ফয়জুরের

  • Update Time : রবিবার, ৪ মার্চ, ২০১৮
  • ২২২ Time View

বিশেষ প্রতিনিধি ::
সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক লেখক ড.জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমানের মামার বাড়ির লোকজন হামলাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছেন। পাশাপাশি আত্বীয়তার সুবাধে নিরপাধ কাউকে হয়রানী না করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর নিটক দাবি জানিয়েছেন।
রোববার বেলা দেড়টার দিকে ফয়জুরের মামারবাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরএলাকার শেরপুর গ্রামে গেলে পরিবারের সদস্যরা পুলিশের হেফাজতে থাকা সুনামগঞ্জ জেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক ফজলুর রহমান ফজলুকে নিরপরাধ দাবি করে তাকে ছেড়ে দেয়ার আহ্বান জানান আইনশৃঙ্খলা বাহিনীর কাছে।
সরেজমিনে পরিদর্শনকালে, ওই বাড়িতে ফজলুর বৃদ্ধা সৎ মা ছাড়া পুরুষ মানুষ আর কাউকে দেখা যায়নি।
ফজলুর রহমানের সৎ মা রায়েবা খাতুন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আমাদের পরিবারের সবাই আওয়ামী লীগ পরিবারের রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে জড়িত। তিনি বলেন, আমার ছেলে কোন দিন অগ্র ধর্মীয় চেতনায় সম্পৃক্ত ছিল না। সে একজন প্রগতিশীল কর্মী হিসেবে কাজ করছে।
তিনি আরো বলেন, হামলাকারী গ্রামের বাড়িতে থাকার সময় মাঝে মধ্যে আমাদের বাড়িতে আসতো। সিলেট শহরের বসবাস করার পর আর কোন দিন তাদের বাড়িতে আসিনি। তিনি এ নেক্কারজনক ঘটনার জন্য হামলাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে তার নিরুপরাদ ছেলেকে ছেড়ে দেওয়ার জন্য আইনশৃঙ্খা বাহিনীর নিকট আবেদন জানিয়েছেন।
ফজলুর বাল্যবন্ধ একই গ্রামের বাসিন্দা উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা রাজিব চৌধুরী বাবু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, পৌর এলাকার ভবানীপুর সরকারী বিদ্যালয়ে প্রথম শ্রেণী থেকে ৫ম শ্রেনী পর্যন্ত লেখাপড়া শেষে উপজেলা সদরের জগন্নাথপুর স্বরূপ চন্দ সরকারী উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণী পর্যন্ত এক সাথে ফজলুর সঙ্গে পড়ালেখা করেছি । এখনও ঘনিষ্ট বন্ধু হিসেবে সর্ম্পক রয়েছে। সে একজন মানব দরদি প্রগতিশীল মুক্তমনা মানুষ। তিনি বলেন, সে কখনও মাদ্রাসায় লেখা পড়া করেনি।
প্রতিবেশী রজত গোপ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, যে নিজের ছেলেকে জাফর ইকবাল স্যারকে দেখিয়ে গর্ব করত। ছেলেকে নিয়ে স্যারের সাথে ছবি তুলত। সে কখনও এঘটনার সাথে সম্পৃক্ত থাকতে পারে বলে বিশ্বাস করি না।
আরেক প্রতিবেশী বকুল গোপ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, সম্প্রতি ফজলু গ্রামের দরিদ্র এক যুবকের মৃত্যুতে ৫০ হাজার টাকা দিয়ে তার পরিবারের লোকজনকে সহযোগিতা করেছে। তিনি বলেন, অনেকদিন ধরে ফজলু স্থানীয় পৌর যুবলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিল। বর্তমানে সে সুনামগঞ্জ কৃষকলীগের যুগ্ম আহবায়ক হিসেবে সক্রিয়ভাবে জড়িত রয়েছে। প্রতিবেশীদের দাবি ঘটনার সাথে জড়িত ফয়জুরের কঠোর শাস্তি নিশ্চিত করার।
ফজলুর চাচাত্ব ভাই জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাবেক পৌর কাউন্সিলর লুৎফুর রহমান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, আমরা অস্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। আমাদের পূর্ব পুরুষ থেকে আমরা আওয়ামী লীগ পরিবারের রাজনীতির সঙ্গে জড়িত। তিনি বলেন, ফজলুও কৃষক লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। তার চাচাত্ব ভাই নিরূপরাধ দাবী করে তিনি বলেন, দেশবরণ ব্যক্তির ওপর যে হামলা করেছে আমি তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।
জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমের অনুসন্ধানে জানা যায়, পৌরএলাকার শেরপুর গ্রামের বাসিন্দা হাজী আরফান উল্লাহর দম্পতি জীবনে প্রথম স্ত্রীর পক্ষের ৪ ছেলে ও ৪ মেয়ে রয়েছে। প্রথম স্ত্রীর মৃত্যুর পর তিনি দ্বিতীয় বিয়ে করেন। দ্বিতীয় পক্ষের স্ত্রীর এক ছেলে রয়েছে। প্রথম পক্ষের স্ত্রীর ছেলেরা হলেন, শিব্বির আহমদ, বজলুর রশিদ, ফজলুর রহমান ফজুল ও জাবেদ আহমদ। বড় ছেলে শিব্বির ও ছোট ছেলে জাবেদ দীর্ঘদিন ধরেই যুক্তরাজ্যে বসবাস করছেন। দ্বিতীয় পক্ষের স্ত্রীর গর্ভে এক ছেলে। তার নাম বাবুল মিয়া। সে জগন্নাথপুর ডিগ্রী কলেজ ছাত্রলীগের কমিটিতে সদস্য হিসেবে রয়েছে। অপর দিকে ফজলুর বড় ভাই বজলুর রশিদ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে রয়েছে। আর ফজলুর রহমান জেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক হিসেবে দায়িত্বরত রয়েছেন।
হাজী আরফান উল্লার প্রথম পক্ষের ৪ মেয়েরা হলেন, রুসনারা বেগম, মিনারা বেগম, রেহেনা বেগম ও মিনা বেগম। এর মধ্যে মিনারা বেগমকে দিরাই উপজেলার কুলিয়া কাপন গ্রামের হাফিজ মাওলানা আতিকুর রহমানের সঙ্গে বিয়ে দেন। বেশ কয়েক বছর ধরে আতিকুর রহমান সিলেট শহরের শেখপাড়া এলাকায় পরিবার পরিজন দিয়ে বসবাস করে আসছেন। তিনি সিলেট-সুনামগঞ্জ সড়কের প¦াশবর্তী টুকেরবাজার এলাকার একটি মাদ্রাসায় শিক্ষকতা করেন। তাদের ছেলে ফয়জুর রহমান শনিবার বিকেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অনুষ্ঠান চলাকালে ড. মুহাম্মদ জাফর ইকবালের ওপর অস্ত্র দিয়ে হত্যার উদ্যেশ্যে অতর্কিতভাবে হামলা চালায়। এ ঘটনায় পুলিশ রাতে ফয়জুরের মামা সুনামগঞ্জ জেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক ফজলুর রহমানকে তার শেখপাড়া বাসা থেকে আটক করে।
ফজলুর রহমান প্রায় ৭/৮ বছর ধরে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এলাকার শেখপাড়ায় নিজস্ব মালিকাধীন বাসাতে স্ত্রী ও ১১ বছরের এক ছেলে সন্তান দিয়ে বসবাস করে আসছেন বলেন তার স্বজনরা জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com