1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
মাসিক মদীনা সম্পাদক মাওলানা মুহিউদ্দীন খান আর নেই - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:০৮ অপরাহ্ন

মাসিক মদীনা সম্পাদক মাওলানা মুহিউদ্দীন খান আর নেই

  • Update Time : রবিবার, ২৬ জুন, ২০১৬
  • ৪৭৬ Time View

স্টাফ রিপোর্টার::বাংলাদেশের আলেম সমাজের উজ্জ্বল নক্ষত্র শীর্ষস্থানীয় আলেমে দ্বীন, মাসিক মদীনা সম্পাদক মাওলানা মুহিউদ্দীন খান (৮০) ইন্তিকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার বিকেল সোয়া ৬টায় রাজধানীর ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন।

তিনি দীর্ঘদিন থেকে অসুস্থ ছিলেন। গত বুধবার তাঁর শারীরিক অসুস্থতা কিছুটা বৃদ্ধি পেলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। মৃত্যুর আগ পর্যন্ত তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।

আগামীকাল রোববার বাদ জোহর বাইতুল মোকাররম জাতীয় মসজিদে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরে তার লাশ নেয়া হবে ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার নিজ বাড়িতে। সেখানে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

তিনি উপমহাদেশের একজন বিশিষ্ট আলেমে দ্বীন, রাবেতা আলম আল ইসলামীর সন্মানিত সদস্য, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ-সভাপতি ছিলেন।

মাওলানা মুহিউদ্দীন খান ১৩৪২ বাংলা সনের ৭ বৈশাখ শুক্রবার ময়মনসিংহের মাতুলালয়ে জন্ম গ্রহণ করেন। এ ক্ষণজন্মা মনীষী ইসলামী সাহিত্য সাংবাদিকতার জগতে এক জীবন্ত কিংবদন্তি ছিলেন। বাংলা ভাষায় সিরাত চর্চা প্রবর্তন, মাআরেফুল কোরআনের অনুবাদ, ইসলামের মৌলিক বিষয়গুলো দুষ্প্রাপ্য ও উচ্চাঙ্গের কিতাবাদি সহজ-সরল, সাবলীল ভাষায় সবার বোধগম্য করে প্রকাশ করে তিনি আমাদের কাছে চির অম্লান হয়ে থাকবেন।

আল্লাহ তাআলা তাঁর খেদমত কবুল করুন। তাঁকে জান্নাতের উচ্চ মাকাম দান করুন। আমিন এদিকে মাসিক মদিনা সম্পাদকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সাবেক সংসদ সদস্য এডভোকেট শাহীনুর পাশা চৌধুরী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com