1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
মিরপুর ইউপি নির্বাচনে প্রতিশ্রুতির ফুলঝুরি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন
শিরোনাম:

মিরপুর ইউপি নির্বাচনে প্রতিশ্রুতির ফুলঝুরি

  • Update Time : শুক্রবার, ১১ অক্টোবর, ২০১৯
  • ৫৮২ Time View

বহুল প্রতিক্ষিত সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনের দিন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে প্রার্থীদের প্রচার প্রচারনা জমে উঠেছে। প্রার্থী, সমর্থকরা নানা আশ্বাস আর প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের সমর্থন আদায়ের চেষ্ঠা চালিয়ে যাচ্ছেন। পাড়া-মহল্লা, হাট বাজারের চায়ের দোকান সর্বত্র এখন নির্বাচনী আমেজ। প্রার্থীদের সমর্থনে দল বেঁধে সমর্থকরা ভোট প্রার্থনা চালিয়ে যাচ্ছেন। নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন, সাধারণ সদস্য ৪৬ ও সংরক্ষিত নারী সদস্য পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। তাঁরা প্রত্যেকেই ভোটারদের সমর্থন আদায়ে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।
মিরপুর এলাকার ভোটার জাকির হোসেন বলেন, নির্বাচন এলেই প্রার্থীদের নিকট থেকে নানা প্রতিশ্রুতি শোনা যায়। পরে তাদের প্রতিশ্রুতির কথা মনে থাকে না। অতীতেও আমরা এ রকম অনেক প্রতিশ্রুতি শুনেছি।
আরেক  ভোটার সুলতান মিয়া বলেন, এখন প্রতিশ্রুতির বণ্যায় ভাসছেন। চেয়ারম্যান, মেম্বার ও নারী মেম্বার প্রার্থীরা এখন যে সব প্রতিশ্রুতি দিচ্ছেন, নির্বাচনের পর যদি তা মনে রেখে কাজ করেন তাহলে মিরপুর ইউনিয়নের চিত্র বদলে যাবে।


স্থানীয় একাধিক সুত্র জানায়, আইনি জটিলতা নিরসনের পর দীর্ঘ ১৬ বছর পর মিরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ১৪ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে। গত ৩ সেপ্টেম্বর নির্বাচন কমিশনার নির্বাচনী তফশিল ঘোষনার পর পরই এলাকা উৎসবমুখর হয়ে উঠে। চেয়ারম্যান পদে ৬ প্রার্থী প্রতিদ্ব›ন্দ্বীতা করছেন। তাঁরা হলেন, মিরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আওয়ামীলীগের দলীয় মনোনীত প্রার্থী আব্দুল কাদির (নৌকা), আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক মাহবুবুল হক শেরিন (আনারস), জাপা (এরশাদ) মনোনীত প্রার্থী আব্বাস মিয়া (লাঙল) আঞ্জুমানে আল ইসলাহ মনোনীত প্রার্থী শওকত হোসেন (চশমা) স্বতস্ত্র প্রার্থী সাহাব আলী (টেলিফোন) ও আলতাবুর রহমান আলতা (মোটরসাইকেল)। এরমধ্যে দুই জন প্রার্থী রয়েছেন যুক্তরাজ্য প্রবাসি। একজন হলেন, উপজেলা আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক যুক্তরাজ্য প্রবাসি মাহবুবুল হক শেরিন অপরজন হলেন যুক্তরাজ্য প্রবাসি স্বতন্ত্রপ্রার্থী সাহার আলী। চেয়াম্যান প্রার্থী মাহবুবুল হক শেরিন‘আধুনিক মিরপুর ইউনিয়ন গঠনের’ শ্লোগান নিয়ে নির্বাচন করছেন। সম্প্রতি তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যার্ন্টাস দেন, ‘আমি আপনাদের শেরীন, আপানাদের ভালোবাসা পেতে চাই এবং ভালোবাসা বিলিয়ে দিতে চাই। মানুষ ভুলের উর্ধে নয়, আমার যদি কোন ভুল ত্রুটি থাকে তাহলে আপনারা ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে আপনাদের সেবা করার সুযোগ দিবেন৷ পাশে ছিলাম,পাশে আছি এবং ইনশাল্লাহ পাশে থাকবো৷ দয়া করে আপনারা ১৪ তারিখে আনারস প্রতীকে নিজের ভোটসহ পরিবারের সবাইকে নিয়ে ভোট কেন্দ্রে যাবেন এবং ভোট প্রয়োগ করবেন। এরকম একটি স্ট্যাটার্স দিয়েছেন।


মাহবুবুল হক শেরিন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, আমি যুক্তরাজ্য প্রবাসি হলেও অধিকাংশ সময়ই দেশে অবস্থান করি। অবহেলিত মিরপুর ইউনিয়নের জনসাধারনের উন্নয়নের লক্ষ্যে মাঠে দীর্ঘ ১০ বছর ধরে কাজ করছি। মানুষের সুখ দু:খে মিশে আছি। ইউনিয়নবাসীর সুবিধা নিশ্চিত করার প্রতিশ্রুতিবদ্ধ।
চেয়ারম্যান পদে আওয়ামীলীগের দলীয় প্রার্থী মিরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদির জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, বর্তমান সরকারের উন্নয়নের অগ্রযাত্রা নিতে প্রার্থী হয়েছি। আওয়ামীলীগ সরকারের উন্নয়ন কর্মকান্ড এগিয়ে নিবেন তিনি প্রতিশ্রুতি দিচ্ছেন।
উপজেলা নাগরিক ফোরামের আহবায়ক নুরুল হক জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, যারা প্রতিশ্রুতি রক্ষা করতে পারেন জনগন তাঁদেরকে অবশ্যই মূল্যায়ন করে থাকেন। আর যারা প্রতিশ্রুতি দিয়ে প্রতিশ্রুতি রাখতে পারেন না জনগন তাঁদেরকে বিশ্বাস করেন না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com