1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
রমজানে সরকারী অফিস ৯ টা থেকে সাড়ে ৩টা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৫৮ অপরাহ্ন

রমজানে সরকারী অফিস ৯ টা থেকে সাড়ে ৩টা

  • Update Time : সোমবার, ৭ মে, ২০১৮
  • ৩০৮ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::প্রতি বছরের মতো এবারও পবিত্র রমজান মাসে সরকারি অফিস সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।

আজ সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ অফিসসূচি নির্ধারণ করা হয়।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানান, এবার রোজায় সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত অফিসের সময় নির্ধারণ করা হয়েছে। বেলা সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত থাকবে জোহরের নামাজের বিরতি।

হিজরি ১৪৩৯ সনের পবিত্র রমজান মাসে সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত এবং আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এ সময় ধরে চলবে। তবে ব্যাংক, বীমা, আর্থিক প্রতিষ্ঠান, ডাক, রেলওয়ে, হাসপাতাল ও রাষ্ট্রায়ত্ত শিল্পপ্রতিষ্ঠান, কলকারখানা এবং অন্যান্য সেবাদানকারী প্রতিষ্ঠান এ সময়সূচির আওতাবহির্ভূত থাকবে।

এসব প্রতিষ্ঠান তাদের নিজস্ব আইন অনুযায়ী জনস্বার্থ বিবেচনা করে সময়সূচি নির্ধারণ ও অনুসরণ করবে। সুপ্রিমকোর্ট ও এর আওতাধীন সব কোর্টের সময়সূচি সুপ্রিমকোর্ট নির্ধারণ করবেন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৭ বা ১৮ মে থেকে মুসলমানদের সিয়াম সাধনার মাস পবিত্র রমজান শুরু হবে। বর্তমানে সরকারি অফিস সময় সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

রমজানে রাজধানীর সরকারি-বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হতে পারে। গত কয়েক বছর ধরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আহ্বানে রোজা ও ঈদের ছুটি এগিয়ে নিয়ে রমজানে পুরো মাস সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়।

এমনকি তাদের একাডেমিক ক্যালেন্ডারও সেভাবেই প্রণয়ন করা হয়।

যুগান্তর

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com