1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
রমজান মাসে মাংস বিক্রি বন্ধের হুমকি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন

রমজান মাসে মাংস বিক্রি বন্ধের হুমকি

  • Update Time : রবিবার, ৩০ এপ্রিল, ২০১৭
  • ২১৫ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: পশুর হাটে অবৈধ চাঁদাবাজি বন্ধসহ চার দফা দাবি আদায়ে পহেলা রমজান থেকে মাংস বিক্রি বন্ধ রাখার হুমকি দিয়েছেন ব্যবসায়ীরা।

রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টাস ইউনিটিতে রোববার এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতির উপদেষ্টা রবিউল আলম বলেন, আগামী ১৫ দিনের মধ্যে সমস্যার সমাধান না হলে ১ রমজান থেকে সারা দেশের মাংস ব্যবসায়ীরা কর্মবিরতিতে যাবে।

বিভিন্ন ধরনের অভিযোগ, সমস্যা ও দাবি তুলে ধরেন তিনি বলেন, দেড় বছর ধরে নির্ধারিত খাজনার চেয়ে বেশি অর্থ আদায় করছেন গাবতলী পশুর হাটের ইজারাদাররা। বিদ্যুৎ-পানি-গ্যাস সংযোগ বন্ধ হওয়ায় ট্যানারিগুলোও গরুর চামড়া কেনা কমিয়ে দিয়েছে। পশুর মাংস ব্যবসায়ীদের কাছ থেকে লুটেরারা কোটি কোটি টাকা লুট করে নিয়ে যাচ্ছে। পরিস্থিতি এমন পর্যায়ে গেছে যে, আন্দোলনের বিকল্প নেই।

সংবাদ সম্মেলনে বলা হয়, দাম বেশি হওয়ায় গরু ও খাসির মাংস খাওয়া ছেড়ে দিয়েছেন সাধারণ মানুষ। ফলে মাংস বিক্রি কমে গেছে। বাংলাদেশে অর্ধেকের বেশি মাংসের দোকান বন্ধ হয়ে গেছে।

তাদের দাবির মধ্যে আছে, খাজনা কমানো, চাঁদাবাজি বন্ধ করা, চামড়া বিক্রির ব্যবস্থা করা, ডিএসসিসিতে স্থায়ী পশুর হাট তৈরি, মানসম্মত একাধিক কসাইখানা তৈরি ইত্যাদি।

সমস্যার সমাধান হলে গরুর মাংস ৩০০ টাকা ও খাসির মাংস ৫০০ টাকা কেজি পাওয়া যাবে বলে জানান বিউল ইসলাম। দেশের মাংস ব্যবসায়ীদের স্বার্থে আইনজীবীদের সহযোগিতা চেয়েছেন রবিউল ইসলাম। তিনি বলেন, আমাদের কাছে সব ডকুমেন্টস আছে, এক্ষেত্রে একজন আইনজীবীর সহযোগিতা প্রয়োজন। অনেক বিষয়েইতো কত হৃদয়বান আইনজীবীরা স্বউদ্যোগে কাজ করেন। এক্ষেত্রে আমাদের সহযোগিতা করলে, মাংসের দাম কমে আসতে পারে।

দাবি আদায়ে এর আগে চলতি বছর ১৩ ফেব্রুয়ারি থেকে ধর্মঘট ডেকে পরে বাণিজ্য মন্ত্রণালয় ও সিটি কর্পোরেশনের সঙ্গে সমঝোতা হলে ১৮ ফেব্রুয়ারি প্রত্যাহার করেন মাংস ব্যবসায়ীরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com