1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
রাজধানীতে ঢাকা কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:১০ অপরাহ্ন

রাজধানীতে ঢাকা কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

  • Update Time : শনিবার, ২২ জুলাই, ২০১৭
  • ২৬৬ Time View

কলেজ শিক্ষার্থীদের ওপর পুলিশ হামলা, গুলি ও ১২০০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা প্রত্যাহারসহ সাত দফা দাবিতে রাজধানীর নিউ মার্কেট এলাকায় সড়ক অবরোধ করে রেখেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত ইডেন ও ঢাকা কলেজের শিক্ষার্থীরা।
শনিবার বেলা ১১টা থেকে তারা নিউ মার্কেট ক্রসিং ও নীলক্ষেতে সড়ক অবরোধ করে। এদিকে এ ঘটনায় নিউ মার্কেটসহ আশেপাশের এলাকায় সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

সড়ক অবরোধ চলাকালে শিক্ষার্থীরা গত বৃহস্পতিবার শাহবাগে আন্দোলনকালে তাদের ওপর পুলিশি হামলা হামলা ও শুক্রবার ১২০০ শিক্ষার্থীর বিরুদ্ধে পুলিশের মামলার প্রতিবাদ জানাতে থাকেন।

নিউ মার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিকুর রহমান জানান, ব্যাস্ততম এ সড়কটি অবরোধের কারণে সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। শিক্ষার্থীদের সঙ্গে সমঝোতার মাধ্যমে সড়ক খুলে দেয়ার চেষ্টা চলছে। আশা করা যায় কিছুক্ষণের মধ্যেই যান চলাচল স্বাভাবিক হবে।

এর আগে গত বৃহস্পতিবার পরীক্ষার রুটিনসহ সাত দফা দাবিতে শাহবাগে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। এসময় পুলিশ বেশ কয়েকজনকে আটক করে। পরে ওই দিন রাতে পুলিশের দায়িত্বে বাধা দেয়ার অভিযোগে অজ্ঞাত ১২শ’ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করে পুলিশ।

আন্দোলনে অংশ নেন ঢাবির অধিভুক্ত ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল ইসলাম কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও মিরপুর বাংলা কলেজের শিক্ষার্থীরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com