1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
রাজাকারের তথ্য চেয়ে মাইকিং - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন
শিরোনাম:
দিরাইয়ে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু পাকিস্তানে বজ্রপাত ও ভারী বৃষ্টিতে ৪১ জনের প্রাণহানি জগন্নাথপুরে লাখ টাকার মাদকসহ তৃতীয় লিঙ্গের একজন গ্রেপ্তার ইরানের পারমাণবিক স্থাপনায় হামলা করতে পারে ইসরায়েল জগন্নাথপুরে সুদের টাকা নিয়ে হিন্দু পরিবারের ওপর হামলা ও মূর্তি ভাংচুরের অভিযোগ. গ্রেপ্তার ৭ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১২ জগন্নাথপুরে মিথ্যা মামলায় আ.লীগ নেতা কে গ্রেপ্তারের অভিযোগ, আদালতে জামিন ঈদের সময় এলো সাড়ে ৯ হাজার কো‌টি টাকার রেমিটেন্স সেপটিক ট্যাংক থেকে হবিগঞ্জের তিন নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার সিলেটে বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় সরবরাহ বিঘ্নিত

রাজাকারের তথ্য চেয়ে মাইকিং

  • Update Time : বুধবার, ২৩ মার্চ, ২০১৬
  • ২৭৭ Time View

আকবর হোসেন, জামালগঞ্জ::মহান মুক্তিযুদ্ধের সময় পাকবাহিনী ও তাদের এদেশীয় দালাল রাজাকারদের তথ্য সংগ্রহ করতে জামালগঞ্জে মাইকিং করা হয়েছে। গত মঙ্গলবার দুপুরে জামালগঞ্জের প্রধান বিপণি কেন্দ্র সাচনাবাজার ও জামালগঞ্জ সদর বাজার এলাকায় মাইকিং করেছে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমা-। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার অ্যাড. আসাদ উল্লাহ সরকার ও ডেপুটি কমান্ডার শ্রীকান্ত তালুকদারের পক্ষে মাইকিং করা হচ্ছে বলে প্রচারকালে উল্লেখ করা হয়েছে।
মাইকিং বলা হয়েছে, মুক্তিযুদ্ধের সময় বাঙালি জাতি যখন মা মাটি দেশকে শত্রুমুক্ত করতে বুকের তাজা রক্তে দেশ স্বাধীন করতে যুদ্ধ করে গেছেন তখন দেশকে পাকবাহিনীর হাতে তুলে দিতে এদেশীয় পাকবাহিনীর দালাল রাজাকার, আলবদর, আল শামসরা তাদের সহযোগিতা করে তাদের সাথে হত্যা, লুণ্ঠন, অগ্নিসংযোগে মেতে উঠে। দেশকে তারা তুলে দেয় হানাদার বাহিনীর হাতে। ৩০ লক্ষ শহীদ আর ২ লক্ষ মা বোনের ইজ্জতের বিনিময়ে আমরা পেয়েছি লাল সবুজের পতাকা। আজ সময় এসেছে। যুদ্ধাপরাধীদের বিচার কাজ চলছে। জেলা উপজেলা পর্যায়ের যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া শুরু করছে সরকার। তাই সর্বসাধারণের প্রতি মুক্তিযোদ্ধা সংসদ কমা-ের পক্ষ থেকে স্বাধীনতা যুদ্ধের সময়কার ঘটনা, রাজাকারদের নাম, তথ্য উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কার্যালয়ে দেওয়ার জন্য অনুরোধ জানানো হচ্ছে।
উপজেলা সদরে এমন মাইকিংয়ের পর থেকে জামালগঞ্জের সর্বত্র আলোচনার ঝড় উঠেছে। অনেকেই ঘটনার বিবরণসহ রাজাকারদের তথ্য দিতে প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গিয়েছে।
জামালগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার অ্যাড. আসাদ উল্লাহ সরকার বলেন,‘ রাজাকারদের তালিকা ও মুক্তিযুদ্ধের ক্ষতিগ্রস্ত পরিবার, শহীদ পরিবারসহ সকলদের কাছ থেকে রাজাকার, আলবদরসহ মুক্তিযুদ্ধের সময় বিরোধিতাকারীদের সকল তথ্য সংগ্রহ করা হবে। তথ্যদাতাদের নাম-পরিচয় কঠোরভাবে গোপন রাখা হবে। স্বাধীনতা দিবস ২৬ মার্চের মধ্যে উপজেলার সকল তথ্য সংগ্রহ করা হবে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com