1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
রাজাকার নিজামীর সামনে এবার ফাঁসির দরি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

রাজাকার নিজামীর সামনে এবার ফাঁসির দরি

  • Update Time : বৃহস্পতিবার, ৫ মে, ২০১৬
  • ৩৩০ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম:: যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন খারিজ হওয়ার পর নিজ এলাকা পাবনার মুক্তিযোদ্ধা, ছাত্র, সাংস্কৃতিক কর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ আনন্দ ও স্বস্তি প্রকাশ করেছেন। এলাকায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়।

মুক্তিযোদ্ধারা নিজামীর লাশ সাঁথিয়ায় দাফন করতে না দেওয়ার ঘোষণা দিয়েছেন।

এদিকে, অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলার জন্য আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ বৃহস্পতিবার একাত্তরের বদরপ্রধান নিজামীর ফাঁসির রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন খারিজ করেন।

২০১৪ সালের ২৯ অক্টোবর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল তাকে প্রাণদণ্ড দেয়। সুপ্রিম কোর্ট গত ১৫ মার্চ আপিলের রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশ করলে ট্রাইব্যুনাল মৃত্যু পরোয়ানা জারি করে, পরদিন তা পড়ে শোনানো হয় যুদ্ধাপরাধী নিজামীকে।

গত ২৯ মার্চ আপিলের রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন করেন নিজামী। সেই রিভিউ আবেদনের ওপর মঙ্গলবার প্রায় আড়াই ঘণ্টা শুনানি করে প্রধান বিচারপতি নেতৃত্বাধীন আপিল রায় প্রদানকারী বেঞ্চ।

রিভিউ আবেদন খারিজের খবরের সঙ্গে সঙ্গেই পাবনা জেলা ছাত্রলীগ ও যুবলীগ শহরে মিছিল বের করেছে। মিছিলটি জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার পার্টি অফিসে গিয়ে শেষ হয়।

এ সময় জেলা ছাত্রলীগের সভাপতি রুহুল আমিন উপস্থিত ছিলেন। পরে তারা উপস্থিত লোকজনকে মিষ্টিমুখ করান।

সাঁথিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মানিক মিয়া রানা রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, “দ্রুত এই রায় কার্যকর করা হোক। কুখ্যাত রাজাকার নিজামীর ফাঁসি কার্যকরের মাধ্য সাঁথিয়াবাসী তথা সমগ্র দেশবাসীর দীর্ঘদিনের চাওয়া পূরণ হোক।”

মুক্তিযোদ্ধা জহুরুল ইসলাম মাষ্টার বলেন, নিজামীর লাশ সাঁথিয়াতে দাফন করতে দেওয়া হবে না। তাকে এখানে দাফন করা হলে সাঁথিয়ায় মাটি অপবিত্র হয়ে যাবে।

নাট্য সংগঠন পাবনা ড্রামা সার্কেলের সাধারণ সম্পাদক মুস্তাফিজুর রহমান রাসেল বলেন, “নিজামীর ফাঁসির রায় বহাল থাকায় পাবনার সংস্কৃতিকর্মীরা আনন্দিত। এই রায়কে আমরা স্বাগত জানাচ্ছি।”

এ রায় জনগণের প্রত্যাশিত ছিল উল্লেখ করে পাবনা জেলা ওয়ার্কার্স পার্টি সাধারণ সম্পাদক জাকির হোসেন রায় দ্রুত কার্যকর করার দাবি জানান।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, যে কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলার জন্যে পাবনার পুলিশ প্রশাসন তৎপর রয়েছে। সকাল থেকেই জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com