1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
লাখ টাকায় বদলির অভিযোগ প্রধান শিক্ষকের - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:০১ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

লাখ টাকায় বদলির অভিযোগ প্রধান শিক্ষকের

  • Update Time : শনিবার, ২৮ জুলাই, ২০১৮
  • ৪৮১ Time View

বিন্দু তালুকদার
জেলার তাহিরপুর উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকদের বদলীতে অর্থ বাণিজ্যের অভিযোগ দীর্ঘদিনের। যদিও এসব অভিযোগ বারবারই অস্বীকার ও মিথ্যা বলছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার।
তবে এবার উপজেলার আনন্দনগর-লতিফপুর-নিশ্চিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুল হুদা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে জেলা প্রশাসকের কাছে বদলী জন্য এক লাখ টাকা ঘুষ দেয়ার লিখিত অভিযোগ করেছেন। গত ২৫ জুলাই জেলা প্রশাসকের কাছে এই অভিযোগ করেছেন তিনি।
লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেছেন, বদলীতে নগদ ১ লাখ টাকা হাতিয়েছেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফেরদৌস। যদিও তিনি ইতোমধ্যে তাহিরপুর থেকে বদলী হয়ে শাল্লা উপজেলা চলে গেছেন। এর আগে জগন্নাথপুরে বদলী করা হলে সেখানে তাঁকে যোগদান করতে দেয়া হয়নি।
এ ব্যাপারে তাহিরপুর উপজেলার সাবেক প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফেরদৌসের সাথে কথা বলতে বেশ কয়েকবার চেষ্টা করলেও ফোন রিসিভ করেননি তিনি। এমনকি তাঁর ব্যক্তিগত মোবাইল ফোনে ক্ষুদে বার্তা পাঠিয়েও কথা বলা সম্ভব হয়নি।
প্রধান শিক্ষক নাজমুল হুদা লিখিত অভিযোগে উল্লেখ করেছেন, তাঁর বসতবাড়ি উপজেলা সদরে। কিন্তু আগের কর্মস্থল শিবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়টি উপজেলা সদর থেকে ১৫ কিলোমিটার দূরে হাওরে অবস্থিত। তিনি একাধারে ওই বিদ্যালয়ে দীর্ঘ প্রায় ২৮ বছর চাকুরি করেছেন। গত ২৭ মার্চ প্রাথমিক শিক্ষা বিভাগের বিভাগীয় উপ পরিচালকের নির্দেশক্রমে জেলা শিক্ষা অফিসার প্রতিস্থাপন সাপেক্ষে তাকে আনন্দনগর-লতিফপুর-নিশ্চিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলী করেন। কিন্তু উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফেরদৌস বদলীকৃত কর্মস্থলে যোগদানের জন্য তার কাছে নগদ ১ লাখ টাকা দাবি করেন। পরে গত ১৪ মে একজন উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তার মাধ্যমে শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফেরদৌসকে ১ লাখ টাকা প্রদান করেন শিক্ষক নাজমুল হুদা। টাকা দেয়ার পর নাজমুল হুদা আনন্দনগর, লতিফপুর, নিশ্চিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করতে সক্ষম হন।
এদিকে শিবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রতিস্থাপিত হিসেবে উজান তাহিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক লুৎফুর রহমান শাহকে বদলী করা হয়। কিন্তু লুৎফুর রহমান শাহ শিবরামপুরে যোগদান করেন নি। এতে করে শিবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রদান শিক্ষকের পদ শূন্যই থেকে যায়। পাশাপাশি একজন সহকারি শিক্ষিকা দিয়েই চলছে বিদ্যালয়টির পাঠদানসহ সার্বিক কার্যক্রম। শিবরামপুর গ্রামবাসী বিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে অবগত করেন এবং দ্রুত শিক্ষক নিয়োগের দাবি জানান।
অবস্থার পরিপ্রেক্ষিতে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ ফেরদৌস পুনরায় নাজমুল হুদাকে শিবরামপুরে যোগদানের জন্য মৌখিক নির্দেশ প্রদান করেন। টাকা দিয়ে বদলী হওয়ার পর পুনরায় পূর্বের কর্মস্থলে যোগদানের নির্দেশ দেয়ায় প্রদানকৃত ১ লাখ টাকা ফেরতের দাবি করেন শিক্ষক নাজমুল হুদা। কিন্তু সেই টাকা দিতে অস্বীকার করেন উপজেলা শিক্ষা অফিসার। অভিযোগে উল্লেখ করা হয়, টাকা ফেরৎ না দিয়ে উল্টো বিভাগীয় মামলাসহ বেতন বন্ধ রাখার হুমকি দেয়া হচ্ছে তাঁকে।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার পঞ্চানন বালা বলেন,‘ শুনেছি প্রধান শিক্ষক নাজমুল হুদা জেলা প্রশাসকের কাছে একটি লিখিত অভিযোগ করেছেন। যদি টাকা দিয়ে থাকেন তাহলে সেটাও অন্যায় কাজ, কেন তিনি টাকা দিবেন। ’
ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. এমরান হোসেন বলেন,‘লিখিত অভিযোগের কপি আমার হাতে আসেনি। যদি কোন শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে এধরনের অভিযোগ পাওয়া যায় তাহলে তদন্ত সাপেক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com