1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শীতের শুভ সূচনা, নিম্নচাপে জগন্নাথপুরসহ সারাদেশে বৃষ্টিপাত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

শীতের শুভ সূচনা, নিম্নচাপে জগন্নাথপুরসহ সারাদেশে বৃষ্টিপাত

  • Update Time : শনিবার, ৫ নভেম্বর, ২০১৬
  • ২৫৭ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: বঙ্গোপসাগরে অবস্থানরত নিম্নচাপটি ঘণীভূত হয়ে গভীর নিম্নচাপে পরিণত হওয়ায় নম্বর সঙ্কেত দেখাতে বলা হয়েছে। এটি আরও ঘণীভূত হয়ে রোববার (০৬ নভেম্বর) সকাল নাগাদ বরিশাল-চট্টগ্রাম উপকূল অতিক্রম করতে পারে বলে আবহাওয়া বিভাগ জানিয়েছে।

শনিবার (০৫ নভেম্বর) বেলা দুইটায় আবহাওয়া অধিদপ্তর জানায়, নিম্নচাপের ফলে উপকূলের দ্বীপ ও চরসমূহের নিম্নাঞ্চলে স্বাভাবিক জোয়ারের চেয়ে ২-৩ ফুট অধিক উচ্চতার বায়ু তাড়িত জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে। উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে নিরাপদ আশ্রয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

এদিকে নিম্নচাপের ফলে রাজধানী ঢাক, চট্টগ্রাম, সিলেট সহ দেশের প্রায় সবকটি অঞ্চলে দিনভর হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। সারাদিনেও রোদের দেখা যায়নি। নভেম্বরের শীতল হাওয়ার সাথে বৃষ্টি মিলিয়ে শীত অনুভব করছেন মানুষ। জগন্নাথপুরে শুক্রবার সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টি দেখা দেয়। শনিবার সারাদিনও গুড়ি গুড়ি বৃষ্টি চলে। সন্ধ্যার পর থেকে রয়েছে বৃষ্টিপাত। নিন্মচাপের প্রভাবে ওই বৃষ্টিপাত শীতের আগমনি বার্তা জানান দিচ্ছে। ১৩ ভাদ্র শীতের জন্ম দিন হিসেবে খ্যাত থাকলেও এবার এই কার্তিকে এসেও শীতের দেখা মিলেনি। বরং কার্তিকের রোদ্র তাপ চৈত্রের খড়তাপকে হারমানিয়ে ছিল। গত দুদিনের গুড়ি গুড়ি বৃষ্টি কিছুটা শীতের প্রভাব দেখা দিয়েছে।

নিম্নচাপটি দুপুর ১২টায় (০৫ নভেম্বর) চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৬৩০ কি.মি. পশ্চিম-দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্র বন্দর থেকে ৫৯৫ কি. মি. পশ্চিম-দক্ষিণপশ্চিমে, মংলা সমুদ্র বন্দর থেকে ৫০০ কি. মি. দক্ষিণপশ্চিমে এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ৪৯৫ কি. মি. দক্ষিণপশ্চিমে অবস্থান করছিলো।

‘এটি আরও ঘণীভূত ও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে ৬ নভেম্বর সকাল নাগাদ বরিশাল-চট্টগ্রামউপকূল অতিক্রম করতে পারে’।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com