1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শেখ হাসিনার কারামুক্তির মাধ্যমে গণতন্ত্রের মুক্তি হয়েছিল - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে মিথ্যা মামলায় আ.লীগ নেতা কে গ্রেপ্তারের অভিযোগ, আদালতে জামিন ঈদের সময় এলো সাড়ে ৯ হাজার কো‌টি টাকার রেমিটেন্স সেপটিক ট্যাংক থেকে হবিগঞ্জের তিন নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার সিলেটে বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় সরবরাহ বিঘ্নিত এনআইসিইউতে শিশুর মৃত্যু, চিকিৎসককে মেরে আইসিইউতে পাঠাল রোগীর স্বজন ইরানে হামলা করবে ইসরায়েল শাওয়াল মাসের ছয় রোজা নিয়ে মহানবী (সা.) যা বলেছেন জগন্নাথপুরে এম এ মান্নান –  বাংলাদেশ কে শেষ করার জন্য একটি গোষ্ঠী এখনো কাজ করছে তাদের প্রতিহত করতে হবে   জগন্নাথপুরে বাংলা নববর্ষ উদযাপিত জলদস্যুর কবল থেকে মুক্ত হয়ে যুদ্ধজাহাজের পাহারায় দুবাইয়ের পথে ২৩ নাবিক

শেখ হাসিনার কারামুক্তির মাধ্যমে গণতন্ত্রের মুক্তি হয়েছিল

  • Update Time : মঙ্গলবার, ১২ জুন, ২০১৮
  • ২৫৪ Time View

নিজস্ব প্রতিবেদক

সেনা সমর্থিত ১/১১ এর সময়ে তত্ত্বাবধায়ক সরকারের সময়ে মিথ্যা ও ভুল তথ্যের ভিত্তিতে ২০০৭ সালের ১৬ জুলাই আটক করা হয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে । দীর্ঘ ১১ মাস পর ২০০৮ সালের ১১ জুন সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে মুক্তি পান গণতন্ত্রের এই মানস কন্যা।

কারাগারে থাকা অবস্থায় গুরুতর অসুস্থ হয়ে গেলে আওয়ামী লীগসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের ক্রমাগত চাপ, আপসহীন মনোভাব ও অনড় দাবির পরিপ্রেক্ষিতে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয় এবং বিদেশে পাঠানো হয় তাঁর উন্নত চিকিৎসার জন্য। তাঁর অবর্তমানে দলের হাল ধরেন প্রবীণ নেতা জিল্লুর রহমান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুস্থ হয়ে দেশে ফিরলে নির্বাচনের প্রস্তুতি নেন এবং বিজয়ী দলের সংসদীয় দলের নেতা হিসেবে তিনি জানুয়ারি ৬, ২০০৯-এ বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন। সে থেকে বাংলাদেশে শুরু হল গণতন্ত্রের সাথে পথচলা। দেশে সঠিক গণতন্ত্রের প্রতিষ্ঠার ফলে দেশ আজ পৌঁছেছে অনন্য উচ্চতায়। ২০০৮ সালে ১১ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুক্তির মাধ্যমে গণতন্ত্রের মুক্তি হয়।

শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে রাজধানীর ইস্কাটন লেডিস ক্লাবে বিকেল সাড়ে ৫টায় এক আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে। সকাল ১০ টায় গুলিস্তান মহানগর নাট্যমঞ্চে এক আলোচনা সভার আয়োজন করেছে আওয়ামী যুব লীগ।

দেশে গণতন্ত্রের যাত্রা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাধ্যমে। গণতন্ত্র আছে বলেই দেশ আজ অন্যান্য দেশের অনুকরণীয়। উন্নতি হয়েছে দেশের সকল স্তরে। দেশের মানুষ আজ নিরাপদে বসবাস করছে। নিশ্চিত করেছে দেশের মানুষের জীবনমান উন্নয়নের। সব কিছুর নেপথ্যে রয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০০৯ সাল থেকে নিজেকে একাগ্রতার সাথে নিয়োজিত রেখেছেন দেশের জন্য, দেশের মানুষের জন্য এবং দেশকে গড়ে তুলছে একটি স্বপ্নের বাংলাদেশ হিসেবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com