1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট ইউকের প্রতিবাদ সভা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:০১ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট ইউকের প্রতিবাদ সভা

  • Update Time : শনিবার, ৫ নভেম্বর, ২০১৬
  • ২৬০ Time View

যুক্তরাজ্য প্রতিনিধি ::সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট ইউকের প্রতিবাদ সভাসম্প্রতি সময়ের ধারাবাহিক ভাবে বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের ঘটনার প্রতিবাদে সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট ইউকে এক প্রতিবাদ সভা করে। পূর্ব লন্ডনের তাঁদের কার্য্যালয়ে সংগঠনের আহ্বায়ক পুষ্পিতা গুপ্তের সভাপতিত্বে সভায় লিখিত প্রতিবাদলিপি পাঠ করেন সংগঠনের সদস্য মুসলে জাহিন এনামুল ।
লিখিত বক্তব্যে বলা হয়, বাংলাদেশে হবিগঞ্জের মাধবপুরে দুই মন্দিরে ভাঙচুরের মধ্যে দিয়ে শুরু হওয়া সেই নির্যাতন উৎসব ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ২০০ পরিবারের উপর দিয়ে যে তাণ্ডব বয়ে গেছে আপনারা সংবাদ মাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে অবগত আছেন, ব্রাহ্মণবাড়িয়ার ঘটনার সঙ্গে সঙ্গেই গোপালগঞ্জে সনাতন ধর্মাবলম্বী নারীদের উত্যক্ত করার প্রতিবাদ করায় সেখানে ও মন্দির, মূর্তি ভাঙচুরসহ নির্যাতন চালানো হয়েছে। আজকের সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, বগুড়া যশোর ও ফরিদপুরে প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে।
ব্রাহ্মণবাড়িয়ার ঘটনা নিয়ে, সেক্যুলার মুভমেন্টের পক্ষ থেকে সরকারের দায়িত্বশীল ব্যক্তিদের দায়িত্বহীন বক্তব্যের তীব্র নিন্দা জানাচ্ছি এবং দ্রুত অপরাধীদের বিচারের মুখোমুখি করে সাজা নিশ্চিত করার দাবি জানাচ্ছি।
আমরা বিশ্বাস করি, সংখ্যালঘু নির্যাতন প্রতিরোধ শুধুমাত্র রাষ্ট্রের বা সরকারের একার দায় নয়। আপনার, আমার, আমাদের সবার দায়িত্ব। দায়বদ্ধতা এড়িয়ে যাওয়ার সুযোগ নেই আমাদের। দেশের প্রতিটা মানুষের নিজ নিজ ধর্ম পালনের অধিকার যেমন আছে, পালন না করার ও অধিকার আছে। তবে ধর্ম অবমাননার অধিকার নেই নিশ্চয়। অবমাননাকারীর ও বিচার হওয়া জরুরি। কিন্তু সেটা কোন ভাবেই ধর্মীয় উন্মাদনা ও উন্মত্ততা দিয়ে নয়। ধর্মীয় উন্মত্ততা ও উন্মাদনা প্রতিরোধে এখন সবচেয়ে বেশি জরুরি সামাজিক প্রতিরোধ। সেই প্রতিরোধের কাজটাই আমাদের সম্মিলিত ভাবে করতে হবে। জনসম্পৃক্ততা ছাড়া শুধুমাত্র প্রশাসন কিংবা সরকারের পক্ষে সম্ভব নয় এদের প্রতিরোধ করা।
প্রতিবাদ সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন রানা মেহের, সুশান্ত দাশ গুপ্ত, অজয় সাহা, জুয়েল রাজ, অসীম চক্রবর্তী, শেখ ছায়দুল হক নয়ন, অজিত লাল দাস, কবি উদয় শংকর দুর্জয়, তানভীর আহমেদ, সুমন নাথ, পীযুষ কুরী প্রমুখ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com