1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সংশয়ের মধ্যেও জমে উঠেছে রানীগঞ্জে নৌকা ও ধানের শীষের লড়াই, চমক দেখাতে পারেন বর্তমান চেয়ারম্যান - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন

সংশয়ের মধ্যেও জমে উঠেছে রানীগঞ্জে নৌকা ও ধানের শীষের লড়াই, চমক দেখাতে পারেন বর্তমান চেয়ারম্যান

  • Update Time : মঙ্গলবার, ২৪ মে, ২০১৬
  • ২৪৬ Time View

বিশেষ প্রতিনিধি :: জগন্নাথপুর উপজেলার সর্ববৃহৎ রানীগঞ্জ ইউনিয়নের নির্বাচনী হাওয়া বইছে জোরেশোরে। কুশিয়ারার পাড়ে অবস্থিত এই ইউনিয়নের বিভিন্ন গ্রামে প্রার্থী সমর্থকদের উঠান বৈঠক ও হাটবাজারে গনসংযোগ ও সভা সমাবেশে সরগরম হয়ে উঠেছে পুরো ইউনিয়ন। ইউনিয়নের রানীগঞ্জ, রৌয়াইল, শিবগঞ্জ বাজারসহ প্রতিটি হাটবাজার হোটেল রেস্তুরা ঘর বাড়ি উঠান বৈঠকে চায়ের দোকানে গভীর রাত অবধি চলছে প্রার্থী সমর্থকদের জোর প্রচারনা। নির্বাচনে ৫ জন চেয়ারম্যান প্রার্থী অংশ নিলেও বর্তমানে আলোচনায় রয়েছেন তিন প্রার্থী। এই তিন জন হলেন, আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী ইউনিয়নের সাবেক মেম্বার সহিদুল ইসলাম রান মিয়া, ও স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ নেতা বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব মজলুল হক, ও বিএনপি প্রার্থী সামছুল ইসলাম। এছাড়াও সাবেক চেয়ারম্যান যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুল হাফিজ ও স্বতন্ত্র প্রার্থী সুজায়েল আহমদ দুলন জোর প্রচারনায় রয়েছেন। নির্বাচনের দিনক্ষন যত ঘনিয়ে আসছে প্রার্থী সমর্থকরা ততই মরিয়া হয়ে প্রচারনা চালিয়ে যাচ্ছেন। উপজেলার সবচেয়ে বড় ইউনিয়ন হিসেবে পরিচিত এ ইউনিয়নে প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় সময় যত ঘনিয়ে আসছে নির্বাচন ততই দলীয় দিকে মোড় নিচ্ছে। ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, শেষ মুহুর্তে এই ইউনিয়নে নৌকা ও ধানের শীষের লড়াই হতে পারে। আবার নৌকা ও ধানের শীষের লড়াইয়ে বর্তমান চেয়ারম্যান মজলুল হক আনারস প্রতীক নিয়ে চমক দেখাতে পারেন। আওয়ামীলীগের প্রার্থী নিয়ে প্রথমে দলীয় নেতাকর্মীদের মধ্যে মতবিরোধ থাকলেও এখন দলের নেতাকর্মীরা নৌকার বিজয় নিশ্চিত করতে মাঠে নেমেছেন। যে কারণে নৌকা প্রচারনায় সুবিধা পাচ্ছে। বিশেষ করে রানীগঞ্জ ইউনিয়নে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডে উন্নয়নের জন্য নৌকাকে বিজয়ী করতে দলের নেতাকর্মীরা আহ্বান নৌকার পালে হাওয়া লেগেছে। অপরদিকে বিএনপির প্রার্থী শক্তিশালী অবস্থানে রয়েছেন। উপজেলা বিএনপির নেতারা বিএনপি প্রার্থী হিসেবে এ ইউনিয়নকে উল্লেখযোগ্যভাবে অগ্রাধিকার দিয়ে প্রচারনা চালাচ্ছেন।
দলীয় নেতাকর্মীরা জানান, এ ইউনিয়নে আওয়ামীলীগ ও বিএনপির দলীয় মনোনয়ন নিয়ে নানা নাটকীয়তা ঘটেছে। জগন্নাথপুর উপজেলা ও জেলা আওয়ামীলীগ থেকে আওয়ামীলীগের তিন নেতার নাম পাঠানো হলেও কেন্দ্রে গিয়ে অপ্র্যতাশিতভাবে শহিদুল ইসলাম রানাকে আওয়ামীলীগের মনোনয়ন দেয়া হয়। অপরদিকে বিএনপির প্রার্থী নিয়ে জমিয়ত কেন্দ্রীয় নেতা শাহীনুর পাশা নানা নাটকীয়তার পর সামছুল ইসলামকে ধানেরশীষের প্রার্থী হিসেবে সমর্থন দেন। এ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মজলুল হক ও সাবেক চেয়ারম্যান আব্দুল হাফিজ হ্যাভিওয়েট প্রার্থী হিসেবে সুপরিচিত। বিশেষ করে আওয়ামীলীগ,বিএনপি ও বর্তমান ও সাবেক চেয়ারম্যান চারজনই অর্থবৃত্তে কেউ কারো চেয়ে কম না থাকায় শেষ মুহুর্তে টাকার খেলায় মেতে উঠবেন চার প্রার্থীই। যে বেশী এ খেলা খেলতে পারবেন শেষ মুহুর্তে বিজয় তাঁর পক্ষেই আসবে বলে মনে করছেন ভোটাররা। এ ইউনিয়নে বিএনপি প্রার্থী শক্তিশালী অবস্থানে থাকায় মুল লড়াইয়ে তিনি চলে আসতে পারেন।
৩৫ টি গ্রাম নিয়ে এ ইউনিয়ন অবস্থিত । এ্ইউনিয়নে পুরুষ ভোটার রয়েছেন ১১২৮৮ ও নারী ভোটার রয়েছেন ১১৯৬১। নয়টি ওয়ার্ড নিয়ে ইউনিয়নে নির্বাচন হচ্ছে। চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি মেম্বার ও মহিলা মেম্বর প্রার্থীরাও জোর প্রচারনা চালিয়ে যাচ্ছেন। তবে একটি সূত্রে জানা গেছে, রানীগঞ্জ ইউনিয়নে নির্বাচন হবে কীনা এখনো সংশয় রয়েছে। আদালতে নির্বাচন নিয়ে একটি রিট দায়ের রয়েছে। যেকোন সময় স্থগিতাদেশ আসতে পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com