1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সিলেটে ব্লগার হত্যার প্রতিবাদে হরতাল পালিত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:৪০ অপরাহ্ন

সিলেটে ব্লগার হত্যার প্রতিবাদে হরতাল পালিত

  • Update Time : বুধবার, ১৩ মে, ২০১৫
  • ৪০৬ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: গণজাগরণ মঞ্চের সংগঠক ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যার প্রতিবাদে সিলেটে গণজাগরণ মঞ্চের ডাকা অর্ধদিবস হরতাল শান্তিপূর্ণভাবে পরিবেশে পালিত হয়েছে। আজ বুধবার সকাল ৬টা থেকে শুরু হওয়া হরতাল চলে দুপুর ১২টা পর্যন্ত। হরতাল চলাকালে নগরীর বিভিন্ন মোড়ে অবস্থান নিয়ে পিকেটিং করেন মঞ্চের কর্মীরা। তবে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
হরতালের শুরুতেই সকাল ৭টার দিকে নগরীর কোর্ট পয়েন্টে অবস্থান নিয়ে পিকেটিং করেন হরতাল সমর্থকরা। পরে ৮টার দিকে সেখান থেকে একটি মিছিল বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সুরমা মার্কেট এলাকায় গিয়ে শেষ হয়।
এছাড়া জিন্দাবাজার পয়েন্টে অবস্থান নিয়েও পিকেটিং করতে দেখা গেছে মঞ্চের কর্মীদের। পরে সেখান থেকে বিক্ষোভ-মিছিল বের হয়ে চৌহাট্টার কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে গিয়ে শেষ হয়।
এরপর সেখানে সংক্ষিপ্ত সমাবেশে অবিলম্বে খুনিদের গ্রেফতারের দাবি জানান বক্তারা।
মিছিলে গণজাগরণ মঞ্চ, প্রগতিশীল ছাত্র জোটসহ অন্যান্য প্রগতিশীল সংগঠনের সদস্যরা অংশ নেন।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) রহমত উল্লাহ জানান, হরতালে নিরাপত্তা ব্যবস্থা জোরদার ছিল। নগরীর কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
মঙ্গলবার (১২ মে) সকাল সাড়ে ৯টার দিকে সিলেট নগরীর সুবিদবাজার বন কলাপাড়া পুকুরপাড় এলাকায় সন্ত্রাসীদের চাপাতির কোপে নিহত হন ব্লগার অনন্ত। পরে দুপুরের দিকে আনসার বাংলা-৮ নামে একটি টুইটার অ্যাকাউন্টে টুইট করে দাবি করা হয, ‘ইসলাম বিরোধী’ অপরাধের জন্য আল-কায়েদার ভারতীয় উপমহাদেশ শাখা তাকে হত্যা করেছে।
এ হত্যাকাণ্ডের প্রতিবাদে সিলেট মহানগর এলাকায় বুধবার আধাবেলা হরতাল আহ্বান করে গণজাগরণ মঞ্চ। মঙ্গলবার দুপুর আড়াইটায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এক সংবাদ সম্মেলন থেকে হরতালের ঘোষণা দেন সিলেট গণজাগরণ মঞ্চের মুখপাত্র দেবাশীষ দেবু।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com