1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সিলেটে সক্রিয় জিনের বাদশার নেটওয়ার্ক - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩৭ অপরাহ্ন

সিলেটে সক্রিয় জিনের বাদশার নেটওয়ার্ক

  • Update Time : রবিবার, ১২ জুন, ২০১৬
  • ২১০ Time View

জগন্নাথপুর টুযেন্টিফোর ডটকম ডেস্ক :: সারাদিন তারা ঘুরে বেড়ায় সিলেটের হযরত শাহজালাল (রহ.) ও শাহপরাণ (রহ.)সহ বিভিন্ন মাজারে। অনুসরণ করে দেশের বিভিন্ন স্থান থেকে মাজারে আসা নারীদের। বোঝার চেষ্টা করে কোন নারী কোন ‘মানত’ নিয়ে মাজারে এসেছেন কি-না। সন্তান লাভের আশা, দাম্পত্য সমস্যার সমাধান, প্রতিবন্ধী শিশুর আরোগ্য লাভ -এমন সম্পর্শকাতর কোন সমস্যা থেকে মুক্তি পেতে কোন নারী মাজারে আসলে তার পিছু নেয় ‘জিনের বাদশা’ চক্রের সদস্যরা। সিএনজি অটোরিকশা চালক, মাজারের কর্মী, ভিক্ষুক ও পীর সেজে কৌশলে তারা ওই নারীর মোবাইল ফোন ও ঠিকানা সংগ্রহ করে। এরপর গভীর রাতে ‘জিনের বাদশা’ সেজে প্রতারক চক্রের সদস্যরা ওই নারীকে ফোন দেয়। সমস্যা সমাধানের কথা বলে হাতিয়ে নেয় স্বর্ণালঙ্কার ও টাকা।

গত রবিবার রাতে সিলেটে নূরে আলম নামের এক কথিত জিনের বাদশাকে গ্রেফতারের পর প্রতারণার এমন তথ্য বেরিয়ে এসেছে। নূরে আলম নগরীর ভাতালিয়ার মৃত নাছির উদ্দিনের ছেলে। তার কাছ থেকে ফরিদপুর জেলার এক গৃহবধূর কাছ থেকে হাতিয়ে নেয়া ১৬ ভরি স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়েছে। নূরে আলমের সহযোগী ‘জিনের বাদশা’ চক্রের অন্য সদস্যদের খোঁজে মাঠে নেমেছে পুলিশ ও গোয়েন্দারা।

সিলেট মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার মো. ইকবাল হোসাইন জানান- লাইজু নামের ফরিদপুরের ওই নি:সন্তান গৃহবধূর সাথে জিনের বাদশা পরিচয় দিয়ে মোবাইল ফোনে কথা বলে সিলেটের নূরে আলম। বিভিন্ন রকম আধ্যাত্মিক কথা, গজল, কোরআনের আয়াত, ইসলামিক কবিতা শুনিয়ে ‘জিনের বাদশা’ হিসেবে লাইজুর বিশ্বাস অর্জন করে সে। একপর্যায়ে তাবিজ-কবচের মাধ্যমে সন্তান পাইয়ে দেয়ার আশ্বাস দিয়ে লাইজুকে তার সকল স্বর্ণালঙ্কার নিয়ে ঢাকার গাবতলী বাস টার্মিনালে আসতে বলে।

লাইজু স্বর্ণালঙ্কার নিয়ে আসলে কৌশলে তা হাতিয়ে নেয় প্রতারক নূরে আলম। এর দুইদিন পর নূরে আলম লাইজুর কাছে আরো ২০ লাখ টাকা দাবি করে। টাকা না দিলে লাইজুর পুরো পরিবারের ক্ষতি হবে বলে ভয় দেখায়। আতঙ্কিত হয়ে লাইজু ১০ লাখ টাকা সংগ্রহ করেন।

পরবর্তীতে নূরে আলমের কথাবার্তায় প্রতারণার টের পেয়ে তিনি বিষয়টি সিলেট মহানগর গোয়েন্দা পুলিশকে অবগত করেন। গত রবিবার রাত সাড়ে ১১টায় সিলেট নগরীর একটি হোটেলের সামনে নূরে আলম দাবিকৃত টাকা লাইজুর কাছ থেকে নিতে আসলে গোয়েন্দা পুলিশ তাকে গ্রেফতার করে। গ্রেফতারের পর সে ‘জিনের বাদশা’ সেজে প্রতারণার বিষয়টি স্বীকার করেছে। তার কাছ থেকে হাতিয়ে নেয়া স্বর্ণালঙ্কারও উদ্ধার করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার মো. রহমত উল্লাহ জানান- প্রতারক কথিত ‘জিনের বাদশা’র চক্রটির মূল টার্গেট থাকে মাজারে আসা অসহায় নারীরা। প্রথমে মাজারে আগত নারীদের অসহায়ত্বের কথা জেনে কৌশলে তারা মোবাইল ফোন সংগ্রহ করে। পরে মোবাইলে কথা বলে তাদেরকে টোপে ফেলে প্রতারিত করে। নূরে আলমকে গ্রেফতারের পর ‘জিনের বাদশা’র নেটওয়ার্কের অন্য সদস্যদেরও খোঁজে বের করার চেষ্টা চলছে। ‘জিনের বাদশা’ সেজে কেউ ফোনে প্রতারণা করতে চাইলে বিষয়টি সিলেট মহানগর পুলিশকে অবগত করারও আহ্বান জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com