1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সিলেটে স্থগিত দুই কেন্দ্রে ভোট চলছে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন

সিলেটে স্থগিত দুই কেন্দ্রে ভোট চলছে

  • Update Time : শনিবার, ১১ আগস্ট, ২০১৮
  • ১৯৪ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের স্থগিত হওয়া দুই কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। শনিবার সকাল ৮টা থেকে কেন্দ্র দুটিতে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। তবে প্রচণ্ড বৃষ্টির কারণে ভোটার উপস্থিতি একেবারেই কম। কেন্দ্র দুটির মধ্যে স্থগিত হওয়া গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটার সংখ্যা ২ হাজার ২২১ জন। আর হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার ২ হাজার ৫৬৬ জন। সব মিলিয়ে এই দুই কেন্দ্রে ভোটের ৪ হাজার ৭৮৭ জন। দুই প্রার্থীর ভোটের ব্যবধান স্থগিত দুই কেন্দ্রের ভোটের চেয়ে কম হওয়ায় ওই দুই কেন্দ্রে পুনঃভোটের আয়োজন করা হয়।
গত ৩০ জুলাইয়ের নির্বাচনে ১৩৪ কেন্দ্রের মধ্যে ১৩২ কেন্দ্রের ভোট গণনায় বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর ভোট পান ৯০ হাজার ৪৯৬টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান পান ৮৫ হাজার ৮৭০ ভোট। ফলে বিএনপির মেয়র প্রার্থী আওয়ামী লীগের মেয়র প্রার্থীর চেয়ে ৪ হাজার ৬২৬ ভোটে এগিয়ে আছেন।
এদিকে, সংরক্ষিত ওয়ার্ড-৭ (সাধারণ ওয়ার্ড ১৯, ২০ ও ২১) এর নাজনীন আকতার কণা- (জিপগাড়ি) ও নার্গিস সুলতানা (চশমা) সমান সংখ্যক ভোট পাওয়ায় শুধু এ দুজনের মধ্যে ১৪টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ হচ্ছে। শুধুমাত্র সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচনের জন্য এই ১৪টি কেন্দ্রের ভোটাররা আজ পুনরায় ভোট দিচ্ছেন।
পুনঃভোট গ্রহণ সুষ্ঠু ও নিরাপদ করতে প্রতিটি কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিপুল সংখ্যক পুলিশ এবং র্যাব সদস্য দায়িত্ব পালন করছেন। পাশাপাশি দায়িত্ব পালন করছেন আনসার সদস্যরাও।
২৭ নম্বর ওয়ার্ডের হবিনন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র বাদে ওয়ার্ডের বাকি ৪টি কেন্দ্রের ফলাফলে কাউন্সিলর পদে ‘ঘুড়ি’ প্রতীক নিয়ে এগিয়ে আছেন আজম খান। টিফিন ক্যারিয়ার প্রতিক নিয়ে ২য় অবস্থানে আছেন আব্দুল জলিল নজরুল। এছাড়া এই ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন শাহ মোহাম্মদ বদরুজ্জামান (লাটিম) এবং চঞ্চল উদ্দিন (ঠেলাগাড়ি)। এসব প্রার্থীর মধ্যে যারা প্রয়োজন সংখ্যক ভোট টানতে পারবেন, তিনিই পরবেন বিজয়ের মালা।
২৪ নম্বর ওয়ার্ডের গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় বাদে বাকি তিনটি কেন্দ্রের ফলাফলে ঠেলাগাড়ি প্রতীকে সোহেল আহমদ রিপন এগিয়ে রয়েছেন। ঘুড়ি প্রতীক নিয়ে ২য় অবস্থানে রয়েছেন হুমায়ুন কবির সুহিন। এছাড়া মোহাম্মদ শাহজাহান (লাটিম) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।
সিলেট সিটি কর্পোরেশনের সাধারণ ওয়ার্ড ২২, ২৩ ও ২৪ নিয়ে গঠিত সিসিকের সংরক্ষিত ৮ ওয়ার্ড। স্থগিত হওয়ার গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত হওয়ার কারণে আটকে আছে সংরক্ষিত ৮ নং ওয়ার্ডের ফলাফলও। এই ওয়ার্ডে এগিয়ে আছেন রেবেকা আক্তার লাকী-(জিপগাড়ি)। ২য় অবস্থানে আছেন সালেহা কবীর শেপী- (চশমা)।
অপর প্রতিদ্বন্দ্বীরা হচ্ছেন-মোছা. হেনা বেগম (বই), জোৎস্না ইসলাম (আনারস), রিনা বেগম (মোবাইল ফোন)।
সাধারণ ওয়ার্ড ২৫, ২৬ ও ২৭ নিয়ে গঠিত সিসিকের সংরক্ষিত ৯নং ওয়ার্ডের ফলাফল আটকে আছে হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের জন্য। এই ওয়ার্ডে এগিয়ে আছেন অ্যাডভোকেট রোকসানা বেগম শাহনাজ (চশমা)। ২য় অবস্থানে আছেন সামিরুন নেসা (গ্লাস)। তাদের অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হচ্ছেন আসমা বেগম (বই), আসমা বেগম (মোবাইল), পারভিন বেগম (জিপগাড়ি), নাসিমা চৌধুরী (ডলফিন), রুবি বেগম (হেলিকপ্টার) এবং লিজা আক্তার (আনারস)। এ কেন্দ্রে আরো ৭১টি ভোট পেলে বিজয়ী হবেন রোকসানা বেগম শাহনাজ।
প্রসঙ্গত, গত ৩০ জুলাই সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। মোট ১৩৪ কেন্দ্রের মধ্যে ১৩২টি কেন্দ্রে ভোট গ্রহণ যথারীতি অনুষ্ঠিত হলেও গোলযোগের কারণে দুটি কেন্দ্রে ভোটগ্রহণ গ্রহণ স্থগিত রাখা হয়। নির্বাচন কমিশন সিলেট সিটি কর্পোরেশনের ২৪ ও ২৭ নম্বর ওয়ার্ডের দুটি কেন্দ্র এবং সংরক্ষিত মহিলা ওয়ার্ড-৭ এর ১৪টি কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণের নির্দেশনা প্রদান করে।
সুত্র মানব জমিন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com