1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সিলেট-শিলং-গৌহাটি বাস সার্ভিস ২ মে থেকে চালু হচ্ছে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন

সিলেট-শিলং-গৌহাটি বাস সার্ভিস ২ মে থেকে চালু হচ্ছে

  • Update Time : শনিবার, ২৫ এপ্রিল, ২০১৫
  • ৫৭১ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: ২ মে থেকে চালু হচ্ছে সিলেট-শিলং-গৌহাটি বাস সার্ভিস। শুরুতে পরীক্ষামূলকভাবে ঢাকা থেকে সিলেট হয়ে গৌহাটি পৌছাবে এ বাস সার্ভিস। এর আগে ঢাকা-কলকাতা-ঢাকা বাস সার্ভিস চালু হয়।

এ সার্ভিস চালুর ব্যাপারে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয় সিদ্ধান্ত গ্রহণ করেছে। তবে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে প্রয়োজনীয় কিছু কাজ শেষ হলেই পুরোদমে এই সার্ভিস চালু হবে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সূত্রে জানা যায়- ভারত ও বাংলাদেশ সরকার এই সার্ভিস চালুর ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা থেকে সিলেট ও আসামের শিলং হয়ে গৌহাটি পর্যন্ত বাস সার্ভিস চালু হবে। গত ২২ ফেব্রæয়ারি সচিবালয়ে সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে একটি আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, ঢাকা-সিলেট-শিলং-গৌহাটি রুটে পরীক্ষামূলক বাস সার্ভিস চালু করার।

ইতোমধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে ভারত সরকারকে সিদ্ধান্তের বিষয়টি অবহিত করেছে। এরই পরিপ্রেক্ষিতে ২ মে পরীক্ষামূলকভাবে দু’দেশের মধ্যে আনুষ্ঠানিক বাস সার্ভিস চালুর প্রক্রিয়া চূড়ান্ত হয়েছে।

সড়ক পরিবহন বিভাগ সূত্রে জানা গেছে, পররাষ্ট্র মন্ত্রণালয় বাস সার্ভিস চালুর বিষয়ে ভারতের সঙ্গে যোগাযোগ করে ২ মে পরীক্ষামূলক বাস চালুর বিষয়ে প্রাথমিক সিদ্ধান্ত গ্রহণ করলেও সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগ এখনো তাদের মতামত দেয়নি। এজন্য ১২ এপ্রিল সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ থেকে ১৬ এপ্রিল মতামত চেয়ে তাগাদাপত্র দেওয়া হয়েছে।

তবে মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, দুই দেশের মধ্যে নতুন রুটে বাস সার্ভিস ব্যাপারে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগগুলো প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com