1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সুদ বন্ধের দাবিতে সাইকেলের উপর নৌকা তুলে কলেজছাত্রের গণভবন যাত্রা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন

সুদ বন্ধের দাবিতে সাইকেলের উপর নৌকা তুলে কলেজছাত্রের গণভবন যাত্রা

  • Update Time : শুক্রবার, ৪ আগস্ট, ২০১৭
  • ২৮৫ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: মাথার ওপর বিশাল নৌকা, জাতীয় পতাকার রঙ লাল-সবুজ দিয়ে বানানো পাঞ্জাবি, মাথায় বাঁধা পতাকা আর পিঠের ওপর বিশাল ব্যাগ ঝুলিয়ে ঝিনাইদহ থেকে এক কলেজছাত্র রওয়ানা দিয়েছেন ঢাকার উদ্দেশে। উদ্দেশ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করা। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে জানাবেন দেশ থেকে সুদের ব্যবসা বন্ধের দাবি।

ওই কলেজ ছাত্রের নাম সুজন বিশ্বাস। সুজনজয়নগর গ্রামের মোহন বিশ্বাসের ছেলে ও স্থানীয় মাহতাব উদ্দিন ডিগ্রী কলেজের বিএ প্রথম বর্ষের ছাত্র। বুধবার দুপুরে একটি বাইসাইকেলে নৌকা তৈরি করে বুকে লাল সবুজের জামা পরে রওনা হয়েছেন।

সুদ ব্যবসা বন্ধের দাবির পেছনে আছে নিজেও ভুক্তভোগী হওয়া। নিজে ২০১২ সালে স্থানীয় এক ব্যক্তির কাছ থেকে সুদে ৬০ হাজার টাকা গ্রহণ করেন। সেই টাকা শোধ করতে করতে সুদ দিয়েছেন প্রায় ১ লাখ টাকা। এখনো আসল টাকা শোধ করতে পারেন নি। বাবার আর্থিক সমস্যার কারণে এই সুদে টাকা নিয়েছিলেন তিনি।

এই সুদ বা দাদন ব্যবসা বন্ধের দাবিতে সুজন বিশ্বাস তার বাইসাইকেলটি নৌকা বানিয়ে তাতে চেপে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার জামাল ইউনিয়নের জয়নগর গ্রাম থেকে রওনা হয়েছেন প্রধানমন্ত্রীর সাথে দেখা করার জন্যে। তিনি জনমত তৈরি করতে করতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাথে দেখা করতে চান। তিনি দাবি জানাবেন সারা বাংলাদেশ থেকে যেন সুদ প্রথা বন্ধ করা হয়।

সুজন বিশ্বাস জানান, দেশের প্রত্যেকটি গ্রামে কিছু ব্যক্তি টাকার বিনিময়ে সুদ নিয়ে থাকে। তিনি জানান, এখন দেশের প্রতিটি গ্রামের মানুষের উন্নয়নের কথা বলে কিছু এনজিও ও ব্যক্তি সুদের বেড়াজালে আটকে ফেলছে। একবার কোনও ব্যক্তি এদের কাছ থেকে সুদে টাকা নিয়ে আর বের হতে পারছে না। তিনি নিজেও এর শিকার।

তিনি আরও জানান, দাদন ব্যবসায়ীদের সুদের টাকা না দিতে পারলে মুখের খাবার পর্যন্ত কেড়ে নেয়। তাই তিনি দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সারাদেশ থেকে সুদ ব্যবসা বন্ধের দাবি নিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রী তার সাথে দেখা করবেন ও কথা শুনবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com